রাঙ্গুনিয়ায় বিকালে হাছানের মাথায় মাটির ঝুড়ি

নিজের নির্বাচনী এলাকায় রোববার সকালে বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলার ঘটনায় সমালোচনার মুখে পড়া আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদকে বিকালে মাটির ঝুড়ি মাথায় দেখা গেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2017, 03:12 PM
Updated : 18 June 2017, 03:28 PM

রোববার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে সরবরাহ করা রাস্তা মেরামতের ছবিতে সাবেক মন্ত্রী হাছানকে মাটির ঝুড়ি মাথায় দেখা যায়।

রাঙ্গুনিয়ার সংসদ সদস্য হাছান মাহমুদ কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক।

সকালে ওই উপজেলার ইছাখালীতে রাঙামাটিমুখী বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলা হয়েছিল।

এই হামলার জন্য স্থানীয় সংসদ সদস্য হাছান মাহমুদের অনুসারীদের দায়ী করছেন বিএনপি নেতারা। ইছাখালী থেকে চট্টগ্রামে ফিরে এক সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, হামলাকারীরা স্থানীয় সাংসদ হাছান মাহমুদের ‘অনুগত’।

অভিযোগ অস্বীকার করে হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতাদের গাড়ির ধাক্কায় দুজন আহত হওয়ার পর স্থানীয় বাসিন্দারা ক্ষুব্ধ হয়ে এ ঘটনা ঘটিয়েছে।

মাটি কাটার বিষয়ে হাছান মাহমুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাঙ্গুনিয়া উপজেলার পৌর এলাকায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত রাস্তা ও ধসে যাওয়া অবকাঠামো মেরামতে নেমেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

বিকালে পৌরসভার ৫ নম্বর ওয়াডের্র লক্ষ্মীর খিল গুচ্ছগ্রামের সড়ক মেরামতের মাধ্যমে এই কাজের উদ্বোধন করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, “আমার এলাকায় পাহাড় ধসে ২৭ জনের মৃত্যু হয়েছে। আটটি ইউনিয়নের ৪৯টি রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। সরকারিভাবে এসব রাস্তা মেরামতের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরাও এই মেরামত কাজে যুক্ত থাকবে।

“সরকারের পক্ষে তাৎক্ষণিকভাবে সব কিছু মেরামত করা সম্ভব নয়। তাই আওয়ামী লীগের নেতাকর্মীরা দ্রুততার সাথে স্বেচ্ছাশ্রমে কাজ শুরু করায় সাধারণ মানুষ দুর্ভোগ থেকে মুক্তি পাবে। আজ থেকে রাঙ্গুনিয়ার প্রতিটি ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ আমাদের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কাজ করবে।”

সম্প্রতি ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্তত দুজন নেতা শ্রমিকদের সঙ্গে মাটি কাটায় অংশ নিয়ে আলোচিত হয়েছেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক ও সাতক্ষীরার এমপি জগলুল হায়দারের মাটির ঝুড়ি মাথায় নেওয়ার ছবি ফেইসবুকে ব্যাপক প্রচার পায়।