চট্টগ্রামে বিএনপির সভা পণ্ড: নেতাকর্মীদের নিয়ে খালেদার বৈঠক

চট্টগ্রাম ‘উত্তর’ ও ‘দক্ষিণ’ জেলা সাংগঠনিক কমিটির বিদ্যমান কোন্দল নিরসনে জেলার ১৫ নেতার সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2017, 06:52 PM
Updated : 15 May 2017, 06:58 PM

সোমবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি নেত্রীর কার্যালয়ে এ বৈঠক হয়, যাতে চট্টগ্রাম উত্তর ও দক্ষিণের নেতাদের সঙ্গে মহানগর কমিটির দুই নেতা ছিলেন। প্রায় আড়াই ঘণ্টা এ রুদ্ধদ্বার বৈঠক হয়।

গত ২ মে চট্টগ্রাম উত্তর এবং ৩ মে দক্ষিণের কর্মীসভা দলীয় কোন্দলের কারণে মারামারিতে পণ্ড হয়ে যায়। তবে ৪ মে মহানগর বিএনপির কর্মী সভা হয়। 

কেন্দ্র থেকে সারা দেশে সংগঠন পুনর্গঠনে কর্মী সভা করতে যে ৫১টি টিম গঠন করা হয়েছিল সেখানে চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগরের দায়িত্বে ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

ব্যানারসহ মিছিল নিয়ে এভাবে কর্মীসভায় এসেছিলেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির নেতা-কর্মীরা; কিন্তু মারামারির পর সেই সভা পণ্ড হয়ে যায়

কোন্দলে দল পুনর্গঠনের ওই দুই সভা পণ্ড যাওয়ার পর সেখানকার নেতাকর্মীদের নিয়ে বৈঠকে বসলেন বিএনপি চেয়ারপারসন।

এতে বিএনপিতে চট্টগ্রামের জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানও উপস্থিত ছিলেন, যিনি দলের নতুন জাতীয় নির্বাহী কমিটি গঠনের পর এই প্রথম গুলশান কার্যালয়ে কোনো বৈঠকে আসলেন।

বৈঠকে অন্যদের মধ্যে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর নাসির, গিয়াস কাদের চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য গোলাম আকবর খন্দকার, এসএম ফজলুর হক, মহানগর সভাপতি শাহাদাত হোসেন, দক্ষিণের সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক গাজী শাহজাহান জুয়েল, সহসভাপতি এনামূল হক এনাম, ‍উত্তরের সদস্য সচিব কাজী আবদুল্লাহ আল হাসান, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, মহিলা বিষয়ক সম্পাদক নুরী আরা সাফাসহ ১৫ নেতা উপস্থিত ছিলেন।