‘ফার্মের’ নয় ‘দেশি মুরগি’ দরকার: ওবায়দুল কাদের

‘অনুপ্রবেশকারীদের’ ‘ফার্মের মুরগি’ আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তার দলে ‘দেশি মুরগি’ দরকার।

মেহেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2017, 02:59 PM
Updated : 17 April 2017, 04:17 PM

মুজিবনগর দিবস উপলক্ষে সোমবার মেহেরপুরের মুজিবনগরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী।

অনুপ্রবেশকারী সম্পর্কে দলের লোকদের সাবধান করে তিনি বলেন, “সিলেটে কাউয়া বলেছিলাম। এখানে কাউয়া বলব না।

“এখানে মনে হয় ফার্মের মুরগি ঢুকেছে। দেশি মুরগি দরকার। দেশি মুরগি ফার্মের মুরগির তেজে নিস্তেজ হয়ে যাচ্ছে, এটা খেয়াল রাইখেন।”

মুজিবনগর দিবস কমিটির আহ্বায়ক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে ওই আলোচনা সভায় কাদের বলেন, “১৭ এপ্রিল যারা পালন করে না তারা মুক্তিযোদ্ধা ছিল বলে বিশ্বাস হয় না। তারা মুক্তিযুদ্ধের চেতনাকে বিশ্বাস করে না তাদের কোনো মূল্যবোধ নাই।

“বিএনপি হলো বাংলাদেশ নালিশ পার্টি। তারা শুধু নালিশ করতে জানে। তাদের কোনো ইস্যু নাই। কোনো ইস্যুই তারা দাঁড় করাতে পারে না।”

নির্বাচনের চোরাবালিতে তারা আটকে গেছে মন্তব্য করে আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক বলেন, “পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়ে তারা শুধু মানুষের ঘৃণা পেয়েছে। আর কোনো ইস্যু না থাকায় আজ ভারত ভীতিতে আক্রান্ত হয়ে পড়েছে।

“তাদের একটি ইস্যু ফ্যাক্টরি আছে। সেখানে প্রতিনিয়ত ইস্যু তৈরি হচ্ছে। গঙ্গা চুক্তি করতে পারে তারা তিস্তা চুক্তিও করতে পারবে। শেখ হাসিনা ভারত গিয়ে যে সম্মান পেয়েছেন এটাই তাদের গাত্রদাহ।”

মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে সূর্য উঠার সঙ্গে সঙ্গে জেলা প্রশাসক পরিমল সিংহ ও পুলিশ সুপার আনিসুর রহমান জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের সূচনা করেন।

এরপর সকাল সাড়ে ১০টা অনুষ্ঠানের প্রধান অতিথি ওবায়দুল কাদের মুজিবনগর স্মৃতিসৌধে ফুল দেন এবং জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে শেখ হাসিনা মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, সংসদ সদস্য ফরহাদ হোসেন, মকবুল হোসেন, মেহেরপুর জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রসুলসহ স্থানীয় নেতৃবৃন্দ।