ক্ষমতায় টিকে থাকতেই জঙ্গিবাদের সাইনবোর্ড: বিএনপি

সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য ‘জঙ্গিবাদের সাইনবোর্ড’ সামনে এনে পৃষ্ঠপোষকতা করছে বলে অভিযোগ করেছে বিএনপি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 10:23 AM
Updated : 19 March 2017, 10:23 AM

রোববার এক সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

তিনি বলেন, “জঙ্গিবাদ নিয়ে আইজিপি বক্তব্যের সাথে র‌্যাবের ডিজির বক্তব্যের কোনো মিল নাই। জঙ্গিবাদ দমনের ক্ষেত্রে সমন্বয়হীনতার একটা বিষয় চলছে। একটা ঘটনা ঘটার সাথে সাথে অন্য দলের ওপর তারা দোষ চাপিয়ে দিচ্ছে। তাতে স্পষ্ট মনে হয় যে, এই ঘটনাগুলোর সাথে, এই উগ্রবাদেরই সাথে সরকারেরই একটা সম্পর্ক আছে।

“বরং তাদেরই যে গোপন এজেন্ডা, সেটিকে তারা বাস্তবায়ন করার জন্য জোর করে ক্ষমতায় থাকতে চায়, নির্বাচন চায় না, ভোটাদের ভোটকেন্দ্রে যেতে দিতে চায় না। আসতে দিলে তারা হেরে যাবে। এই আশঙ্কা থেকে উগ্রবাদ-জঙ্গিবাদের সাইনবোর্ডকে সামনে নিয়ে এসেছে এবং এটাকে পৃষ্টপোষকতা করছে।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গি আস্তানায় অভিযান এবং রাজধানীর আশকোনা ও খিলগাঁওয়ে র‌্যাবের উপর আত্মঘাতী হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সরকারের সমন্বয়হীনতায় নিন্দা জানান রিজভী।

প্রধান বিচারপতির বক্তব্যের সঙ্গে একমত

প্রধানমন্ত্রীকে ভুল তথ্য দিয়ে একটি মহল বিচার বিভাগ বিভাগের সঙ্গে প্রশাসন বা নির্বাহী বিভাগের দূরত্ব তৈরি করছে বলে প্রধান বিচারপতি যে অভিযোগ করেছেন তাকে ‘যৌক্তিক’ বলেছেন রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “আমি প্রধান বিচারপতির এই বক্তব্যের সাথে দ্বিমত পোষণ করতে পারছি না। আমার মনে হয়, এদেশের মানুষ দুর্ভোগ পোহাচ্ছে, আজকে রাষ্ট্র শক্তি যেভাবে ভয়ানক হয়ে উঠেছে, এখানে শেষ আশ্রয়স্থল আদালত।

“প্রধান বিচারপতির অভিযোগের বিষয়টি এখন সর্বমহলে আলোচিত হচ্ছে। দেশের প্রধান বিচারপতি যখন এই ধরণের অভিযোগ উত্থাপন করেন, তখন তা জনমনে যৌক্তিক ভিত্তি পায়। কী পরিমাণ ভুক্তভোগী হলে স্বয়ং প্রধান বিচারপতিও ক্ষুব্ধ হয়ে নির্বাহী হস্তক্ষেপের বিষয়ে অভিযোগ তুলেন।”

রিজভী বলেন, বর্তমান ক্ষমতাসীন দলের নেতা-মন্ত্রীদের কথা-বার্তা, উগ্রতা, অহমিকা ও দম্ভের প্রকাশ ঘটে সবসময়। তারা রাষ্ট্রের অন্য কোনো স্বাধীন অঙ্গের অস্তিত্ব স্বীকার করে না। একদলীয় শাসনব্যবস্থা আনুষ্ঠানিক রূপ লাভ করেছে বলেই আজকে বিচার বিভাগের ওপর সরকারের হস্তক্ষেপ সবর্ত্র দৃশ্যমান।

দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা আবদুল কালাম আজাদ সিদ্দিকী, আবদুস সালাম আজাদ, তাই্ফুল ইসলাম টিপু ও আবু নাসের মো. রহমাতুল্লাহ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।