জঙ্গি হামলা নির্বাচনের অন্তরায়: কাদের

জঙ্গি হামলার জন্য বিএনপিকে দায়ী করার পর এবার এই ধরনের হামলা আগামী নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে অন্তরায় হিসেবে কাজ করবে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 08:33 AM
Updated : 18 March 2017, 09:12 AM

শুক্রবার রাজধানীর আশকোনায় র‌্যাবের ব্যারাকে আত্মঘাতী হামলার পর জঙ্গি তৎপরতার জন্য বিএনপিকে দায়ী করে বক্তব্য দিয়েছিলেন ওবায়দুল কাদের।

শনিবার খিলগাঁওয়ে র‌্যাবের তল্লাশি চৌকিতে সন্দেহভাজন আরেক জঙ্গি নিহত হওয়ার পর তিনি এক অনুষ্ঠানে বলেন, “যেহেতু দেড় বছর পর দেশে জাতীয় নির্বাচন। এই নির্বাচনের জন্য এই ধরনের হামলা অবশ্যই অন্তরায়।”

বিএনপি দাবি করে আসছে, জঙ্গিবাদ ব্যবহার করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়।

দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে এলজিইডি মিলনায়তনে যক্ষ্মা সম্মেলনের অধিবেশেনে বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

জঙ্গি দমনে দলমত নির্বিশেষে সবাইকে এগিতে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, “দেশ এভাবে উপর্যুপরি নাশকতার কবলে পড়লে আপনি-আমি কেউই নিরাপদ নই।”

শুক্রবার এই অনুষ্ঠানে বক্তব্যে জঙ্গি তৎপরতার জন্য বিএনপিকে দায়ী করেছিলেন ওবায়দুল কাদের

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার ষড়যন্ত্র থেকে এই ধরনের হামলা হচ্ছে বলে মনে করেন ওবায়দুল কাদের।

“খণ্ডিত চিন্তা করে লাভ নেই, এটা এখন জাতীয় ইস্যু। আইন-শৃঙ্খলা বাহিনীর মনোবল দুর্বল করতে তারা র‌্যাব-পুলিশের উপর হামলা চালাচ্ছে। তারা এবার স্বাধীনতার মাসকে বেছে নিয়েছে। এইবারের হামলার টার্গেট আইন প্রয়োগকারী সংস্থা।”

গত বছর গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার পর র‌্যাব-পুলিশের টানা অভিযানে জঙ্গিদের প্রকাশ্য তৎপরতা স্তিমিত হয়ে পড়লেও গত এক মাসে কয়েকটি ঘটনায় তাদের মাথাচাড়া দিয়ে ওঠার ইঙ্গিত দেখছেন আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।