জঙ্গিবাদে মদদ দেওয়া সেই মহলটি বিএনপি: হাছান

বাংলাদেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠিত করতে ‘একটি মহল কাজ করছে’ বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, ‘এই মহলটি বিএনপি’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 03:00 PM
Updated : 16 March 2017, 04:54 PM

বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধুর ৯৭তম জন্মবার্ষিকীর এক আলোচনা সভায় বিএনপির বিরুদ্ধে বাংলাদেশে জঙ্গিবাদে ‘সরাসরি মদদ দেওয়ার’ অভিযোগ করে মির্জা ফখরুলের সমালোচনা করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, “বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এদেশে জঙ্গিবাদকে প্রতিষ্ঠিত করার জন্য একটা মহল কাজ করছে। এই কথা স্বীকার করার জন্য আপনাদের ধন্যবাদ।

“একটি মহল কাজ করছে এটা ঠিক, তবে এই মহলটি আপনারাই। বাংলাদেশে জঙ্গিবাদ প্রতিষ্ঠায় বিএনপি সরাসরি অর্থায়ন করছে। আর তাদের প্রধান পৃষ্টপোষক খালেদা জিয়া।”

এর আগে দুপুরে রাজধানীর শেরে বাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে সাংবাদিকদের সামনে জঙ্গি হামলা ও জঙ্গিবিরোধী অভিযানের ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত নিয়ে সংশয় প্রকাশ করেন মির্জা ফখরুল।

জঙ্গিবাদ ব্যবহার করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায় অভিযোগ করে তিনি বলেন, “বাংলাদেশে জঙ্গিবাদকে প্রতিষ্ঠিত করবার জন্য একটা মহল কাজ করে চলেছে। আমরা বলেছি, যেটা আমাদের মনে হয়েছে যে, জঙ্গিবাদের বিষয়গুলো সুষ্ঠুভাবে তদন্ত হচ্ছে না।

“জঙ্গিবাদে ‍যারা অভিযুক্ত হয়েছে, যাদেরকে গ্রেপ্তার করা হয়েছে, তাদের খুব অল্প সংখ্যককে বিচারের আওতায় আনা হয়েছে। বেশিভাগ ক্ষেত্রে তাদেরকে হত্যা করা হচ্ছে বিচারাধীন অবস্থায়। এজন্য কিছুটা রহস্য থেকে যাচ্ছে।”

তবে সরকারের বিরুদ্ধে ‘সব ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে’ বিএনপিই দেশজুড়ে জঙ্গি হামলা করছে বলে বলে দাবি করেন সাবেক এই মন্ত্রী।

তিনি বলেন, “দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন বিএনপি সকল প্রকার সন্ত্রাসী হামলায় ব্যর্থ হয়ে দেশজুড়ে জঙ্গি হামলা চালাচ্ছে।”

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি চিত্রনায়ক ফারুকের সভাপতিত্বে অন্যদের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক অভিনেত্রী ফাল্গুনী হামিদ বক্তব্য রাখেন।