নির্বাচনকালীন সরকার হবে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে: নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের আগে যে নির্বাচনকালীন সরকার হবে সেখানে কাকে কাকে রাখা হবে তা প্রধানমন্ত্রী ঠিক করবেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2017, 09:08 AM
Updated : 17 Feb 2017, 09:08 AM

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী নাসিম শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী নির্বাচনকালীন সরকার গঠন করবেন। এ সরকারের অধীনেই নির্বাচন হবে। তিনি যাকে যাকে ওই সরকারে নেবেন বলে মনে করেন, তাদের নিয়েই নির্বাচন পরিচালিত হবে। এটা সংবিধানে আছে এবং পৃথিবীর বিভিন্ন দেশে এর প্রচলনও আছে।”

এই প্রক্রিয়াতেই ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন হয়। তত্ত্বাবধায়ক ব‌্যবস্থা ফেরানোর দাবিতে আন্দোলনে থাকা বিএনপি ও শরিকদের বর্জনে ব‌্যাপক সহিংসতার মধ‌্যে ওই নির্বাচনে জিতে টানা দ্বিতীয় মেয়াদে ক্ষামতায় আসে আওয়ামী লীগ। 

২০১৯ সালের শুরুতে অনুষ্ঠেয় একাদশ জাতীয় নির্বাচনে বিএনপিসহ সকল দলকে অংশ নেওয়ারও আহ্বান জানিয়ে নাসিম বলেন, “আপনারা দয়া করে নির্বাচনে আসুন। জনগণের রায় নিন, জনগণ যে রায় দেয় তা মেনে নিন।”

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের যে পরিকল্পনার কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে বলেছেন, তার পক্ষেও যুক্তি তুলে ধরেন নাসিম।

তিনি বলেন, “এটা একটা একটা স্বচ্ছ প্রক্রিয়া। পৃথিবীর বিভিন্ন দেশে আছে। এছাড়া জনগণ এখন অনেক সচেতন, তাদের ফাঁকি দেওয়া যাবে না।”

এ অনুষ্ঠানে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছা রক্তদান কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী নাসিম।

কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছা রক্তদান কার্যক্রমের প্রধান সমন্বয়ক মাদাম নাহার আল বোখারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন‌্যদের মধ‌্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা বক্তব্য দেন।