নাতি কোলে রিকশাভ‌্যানে শেখ হাসিনা

বসেছেন রিকশাভ‌্যানে, নাতিকে কোলে নিয়ে, ঘুরছেন নিজের শৈশব স্মৃতির স্থানগুলো- গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় এইভাবে দেখা গেল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

নিজস্ব প্রতিবেদকও গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2017, 09:04 AM
Updated : 27 Jan 2017, 11:27 AM

শুক্রবার পিআইডির পাঠানো একটি ছবিতে সরকার প্রধানকে রিক‌শাভ‌্যানে ঘুরতে দেখা যায়। একই রিকশা ভ‌্যানে ভাগ্নে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি ও তার স্ত্রী পেপপি সিদ্দিক, মেয়ে লীলা ও ছেলে কাইয়ুজও ছিলেন।

রাদওয়ানের ছেলেটিকে কোলে নিয়ে হাস‌্যোজ্জ্বল শেখ হাসিনা বসেন ভ‌্যানের সামনের দিকে, অন‌্য পাশে রাদওয়ান। পেছন দিকে বসেন রাদওয়ানের  মেয়ে ও বিদেশিনী স্ত্রী।

শীতের সকালে ভ‌্যানে পৈত্রিক এলাকায় রিকশা ভ‌্যানে চেপে প্রধানমন্ত্রীর এই ভ্রমণের সময় নিরাপত্তার দায়িত্বে থাকা রক্ষীদেরও আশপাশেই দেখা গেছে।

এই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ‌্যমেও ব‌্যাপক সাড়া ফেলেছে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ফেইসবুক পাতায় তোলার ৫০ মিনিটের মধ‌্যে এটি শেয়ার হয় প্রায় সাড়ে ৪ হাজার বার, লাইক পড়ে ৫৫ হাজারটি।

এই ছবির পোস্টে মন্তব‌্য করেন ৭৫৬ জন। প্রশংসার পাশাপাশি কিছু সমালোচনামূলক মন্তব‌্যও।

বৃহস্পতিবার গোপালগঞ্জে একাদশ জাতীয় রোভারমুট উদ্বোধন করে দুপুরে টুঙ্গীপাড়ায় যান শেখ হাসিনা।

পৈত্রিক বাড়িতে নিজের পরিবার ও আত্মীয় স্বজনদের সঙ্গেই সময় কাটাচ্ছেন তিনি। দলীয় কিংবা সরকারি কোনো কর্মসূচি তার নেই।

বোন শেখ রেহানার ছেলের পরিবারের সদস‌্যদের নিয়ে শুক্রবার সকালে বঙ্গবন্ধুর সমাধি সৌধে যান শেখ হাসিনা। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর সমাধি সৌধ থেকে খানিকটা দূরে নিজেদের নতুন বাড়িতে যান তিনি।

ওই সময়ই তিনি রিকশাভ‌্যানে ওঠেন বলে তার পরিবারের ঘনিষ্ঠ একজন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

তিনি বলেন, “এসএসএফ সদস্যরা উনাকে গাড়িতে যেতে অনুরোধ করলেও তিনি রিকশা ভ্যানে যাওয়ার আগ্রহ দেখান। নতুন বাড়িতে কিছুক্ষণ থেকে পুরানো বাড়িতে ফিরে আসেন তিনি। দুপুরের খাবার খান সেখানেই।”

শুক্রবার বিকালে প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।