কারচুপির দাবি হাস্যকর: কাদের

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভোটকে ‘মডেল নির্বাচন’ অ্যাখ্যা দিয়ে বিএনপির প্রার্থীর ‘গণনার ত্রুটির’ অভিযোগকে ‘হাস্যকর’ বলে উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2016, 05:52 AM
Updated : 23 Dec 2016, 05:52 AM

শুক্রবার রাজধানীর শ্যামলীতে সোনার বাংলা ফাউন্ডেশনের কম্প্রিহেনসিভ কিডনি কেয়ার সেন্টার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “নাসিক নির্বাচনে সূক্ষ্ম কারচুপির যে অভিযোগ বিএনপি তুলেছে, তা হাস্যকর।”

বৃহস্পতিবারের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী পৌনে এক লাখ ভোটের ব্যবধানে জয়ী হন।

নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে ‘সন্তুষ্টি’র কথা বললেও ‘ভোট গণনায় ত্রুটি’ হয়েছে বলে সন্দেহ প্রকাশ করেন বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান।  

এর জবাবে কাদের বলেন, “এক কথায় এটি বাংলাদেশের ইতিহাসে একটি মডেল নির্বাচন। অনেক ‍উদ্বেগ-উৎকণ্ঠা ও শঙ্কা ছিল নির্বাচন নিয়ে। সব ধারণা পাল্টে দিয়েছে এ নির্বাচন।”

একে ‘গণতন্ত্রের বিজয়’ বলেও বর্ণনা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

 “এ বিজয় শুধু নৌকার বিজয় নয়, গণতন্ত্রের বিজয়, নারায়ণগঞ্জবাসীর বিজয়, গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার বিজয়।”

অবশ‌্য বাংলাদেশে ‘ফ্রি অ‌্যান্ড ফেয়ার ইলেকশন’ সম্ভব কী-না তা নিয়ে জনমনে সন্দেহ তৈরি হয়েছিল বলে স্বীকার করেন ক্ষমতাসীন দলের এই নেতা।

তবে নারায়ণগঞ্জে সে সন্দেহ উড়ে গেছে দাবি করে তিনি বলেন, “বাস্তবে টু শব্দটি পর্যন্ত হয়নি। এমন ফ্রি এবং ফেয়ার নির্বাচন নারায়ণগঞ্জে হয়েছে, তা অনুকরণীয় হয়ে থাকবে।”