ফল ঘোষণা পর্যন্ত কেন্দ্রে থাকুন: এজেন্টদের বিএনপি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষে ফল ঘোষণা না হওয়া পর্যন্ত ভোটকেন্দ্র না ছাড়তে দলীয় প্রার্থীর পোলিং এজেন্টদের নির্দেশ দিয়েছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2016, 08:58 AM
Updated : 22 Dec 2016, 09:45 AM

বৃহস্পতিবার বেলা ১টায় নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই নির্দেশনার কথা জানান।

তিনি বলেন, “এখনো নির্বাচনের ভোটগ্রহণ চলছে। এরপর গণনা ও ফলাফলের বিষয় আছে। এসমস্ত প্রক্রিয়াতে যেন আবারও সরকারি প্রভাবাধীন কেউ তাদের পুরনো ঐতিহ্য অনুযায়ী স্বমহিমায় আবির্ভূত না হয়।

“আমরা বলতে চাই, ভোটগ্রহণ শেষ হওয়া, ভোট গণনা করা ও ভোটের ফলাফল প্রকাশ হওয়া পর্যন্ত বিএনপির পোলিং এজেন্টরা সেখানে (ভোটকেন্দ্র) অবস্থান করবেন, তাদের দৃষ্টিসীমার মধ্যে সব কিছু নজর রাখবেন। বিএনপির পোলিং এজেন্টরা অটুট মনোবল নিয়ে সকল ধরনের ভয়ভীতি ঝেড়ে ফেলে বুকে সাহস রেখে দায়িত্ব পালন করুন।”

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে দায়িত্বপালনরত আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন রিজভী।

সকাল ৮টা থেকে নারায়ণগঞ্জ সিটিতে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

নারায়ণগঞ্জ সিটিতে দলীয় প্রতীকে প্রথম নির্বাচনে বিএনপিপ্রার্থী সাখাওয়াত হোসেন খানের মূল প্রতিদ্বন্দ্বী বিদায়ী মেয়র সেলিনা হায়াৎ আইভী। তিনি নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে লড়ছেন।

রিজভী বলেন, “নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনের সাথে সংশ্লিষ্টদের কাছে আমরা আহ্বান জানাচ্ছি, জনগণের যে দাবি সেই দাবির প্রতি আপনারা সহমত হয়ে, সহমর্মী হয়ে, জনগনের যে ভোটাধিকার প্রয়োগ তা নিশ্চিত করুন। যাতে করে পুরনো সেই রক্তাক্ত লীলা খেলা আমরা দেখেছি, সেটা যেন পুনরাবৃত্তি না হয়।

“আমাদের বিশ্বাস, এই পরিস্থিতি থাকলে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান বিপুল ভোটে জনগণের শুভেচ্ছা নিয়ে বিজয়ী হবেন।”

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শামা ওবায়েদ, মীর সরফত আলী সপু, আসাদুল করীম শাহিন, সেলিমুজ্জামান সেলিম, মুনির হোসেন, হারুনুর রশীদ, আমিরুজ্জামান খান শিমুল, ন্যাপের গোলাম মোস্তফা ভুঁইয়া ও এনডিপির মঞ্জুর হোসেন ঈসা উপস্থিত ছিলেন।