নারায়ণগঞ্জে বিএনপি ভোটে থাকবেই: রিজভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে শেষ মুহূর্তে বিএনপির সরে দাঁড়ানোর গুজব পরিকল্পিতভাবে ছড়ানো হচ্ছে বলে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2016, 02:52 PM
Updated : 21 Dec 2016, 03:55 PM

ভোটের আগের দিন বুধবার সকালে একবার সংবাদ সম্মেলনের পর একই বক্তব‌্য নিয়ে রাতে পুনরায় সাংবাদিকদের সামনে এসে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তারা কোনোভাবে ভোট থেকে সরে দাঁড়াবেন না।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে গত বারের নির্বাচনে ভোটের আগের দিন আকস্মিকভাবে বর্জনের ঘোষণা দেয় বিএনপি, যদিও তাতে অসন্তুষ্ট ছিলেন তাদের মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার।

সেবার সেনা মোতায়েন না হওয়াকে কারণ দেখিয়ে ওই সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি। এবারও তাদের সেনা মোতায়েনের দাবি প্রত‌্যাখ‌্যাত হয়েছে।

এরপর দুই বছর আগে ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের মাঝ পর্যায়ে কারচুপির অভিযোগ তুলে বর্জন করেন বিএনপি প্রার্থীরা।

‘সরকারের আজ্ঞাবহ’ কমিশনের অধীনে শেষ সরাসরি নির্বাচনে বিএনপি নারায়ণগঞ্জে ভোটে এলেও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বর্জনের ছুতো খুঁজছে বলে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা বলে আসছেন।

রিজভী বলেন, “আমরা সংবাদ পাচ্ছি যে, সরকারের এজেন্টরা সন্ধ্যা থেকে আজগুবি গুজব ছড়াচ্ছে যে, ধানের শীষের প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ভোটের দিন সকাল ১১টার মধ্যে নির্বাচন থেকে সরে দাঁড়াবেন। আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, এটি ডাঁহা এবং সম্পূর্ণ গুজব। সরকার বিভ্রান্তি-হতাশা-কাণ্ডজ্ঞানহীন হয়ে গুজব ছড়াচ্ছে।”

“বিএনপির পক্ষ থেকে আবারও ভোটারদের পূর্ণ নিশ্চয়তা দিচ্ছি যে, যে কোনো বাধা-ভয়ভীতি হুমকির মুখেও ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খান নির্বাচনের শেষ মুহূর্ত পর্যন্ত অবস্থান করবেন এবং ফলাফল নিয়ে নিজ গৃহে প্রত্যাবর্তন করবেন,” বলেন তিনি।

গুজবে কান না দিতে নারায়ণগঞ্জের ভোটারদের প্রতি আহ্বান জানান এই বিএনপি নেতা।

তিনি বলেন, “অটুট, অবিচল, অকম্প মনোবল নিয়ে ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাকে কোনো চক্রান্ত ঘায়েল করতে পারবে না। এভাবে হুমকি, গুজব ও ভয়ের বাতারণ সৃষ্টি করে তাকে দুর্বল করা সম্ভব হবে না।”

বৃহস্পতিবার অনুষ্ঠেয় নারায়ণগঞ্জ সিটিতে দলীয় প্রতীকে প্রথম নির্বাচনে বিএনপি প্রার্থী সাখাওয়াতের মূল প্রতিদ্বন্দ্বী বিদায়ী মেয়র সেলিনা হায়াৎ আইভী। তিনি নৌকা প্রতীকে লড়ছেন।

রুহুল কবির রিজভী (ফাইল ছবি)

এই নির্বাচনকে ‘একতরফা’ করার শাসক দলের পরিকল্পনাকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে ইসির প্রতি আহ্বান জানান বিএনপি নেতা।

এর আগে সকালে সংবাদ সম্মেলনে রিজভী বলেছিলেন, “নির্বাচন কমিশনকে বলব, সকল পোলিং এজেন্টের নির্বিঘ্নে দায়িত্ব পালন ও ভোট গণনার সময় পোলিং এজেন্টদের উপস্থিতি নিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

“ভোট কেন্দ্রের সকল পোলিং এজেন্টের দৃষ্টিসীমার মধ্যে অতিরিক্ত খালি ও ব্যালট পেপার ভর্তি বাক্সগুলো রাখা এবং ভোট গণনার সময় ব্যালট পেপার ভর্তি বাক্সগুলো উন্মুক্ত করতে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেবে।”

নির্বাচন কমিশন শেষ বেলায় একটা অবাধ, শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের দৃষ্টান্ত স্থাপন করবে বলে আশা প্রকাশ করেন রিজভী।

রাতে নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি জানান, নারায়ণগঞ্জের নির্বাচন তদারকিতে কার্যালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। এর টেলিফোন নম্বর- ৯৩৩০৮৫৪, ৯৩৩৯৯৩৯, ৯৩৩৯৯৪৩, ৮৩১৩৮০১, ৯৩৩০৮১৯ ও ৯৩৬১০৬৪।