আইভীকে সমর্থন জাতীয় পার্টির

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে সমর্থন দিয়েছে সংসদে বিরোধী দল এইচ এম এরশাদের জাতীয় পার্টি।

নিজস্ব প্রতিবেদকও নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2016, 11:22 AM
Updated : 19 Dec 2016, 12:40 PM

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত পার্টির কেন্দ্রীয় প্রতিনিধি দলের এক সংবাদ সম্মেলনে সমর্থন ঘোষণা করা হয়।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতী বলেন, ”আইভী নারায়ণগঞ্জের অনেক উন্নয়ন করেছে। তার অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ তাকে সমর্থন দিয়েছেন।

“আইভী অনেক যোগ্য ও দক্ষ মেয়র প্রার্থী। তার নেতৃত্বে নারায়ণগঞ্জবাসীর ভাগ্যের উন্নয়ন আগে যেভাবে তিনি করেছেন, এবারও করবেন, সেই আশা আমরা করছি।”

দলীয় প্রতীকে প্রথম নারায়ণগঞ্জ সিটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় না আসা জাতীয় পার্টির নেতা-কর্মীরা এর মধ্যে আইভীর পক্ষে গণসংযোগ শুরু করেছে বলে জানান তিনি।

জেলায় রাজনীতিতে প্রভাবশালী ওসমান পরিবারের সদস্য সেলিম ওসমান জাতীয় পার্টির সাংসদ। তার ছোট ভাই শামীম ওসমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সাংসদ। 

আওয়ামী লীগের রাজনীতিতে ঐতিহ্যবাহী ওসমানদের সঙ্গে আইভীর পুরনো দ্বন্দ্ব রয়েছে। ওসমানদের বিরোধী শিবির থেকে নারায়ণগঞ্জ পৌরসভার চেয়ারম‌্যান হয়েছিলেন আইভীর বাবা আলী আহমেদ চুনকা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস‌্য শামীম ওসমান ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর বিদেশে চলে যান। তখন প্রবাস থেকে ফিরে নারায়ণগঞ্জে আওয়ামী লীগের হাল ধরেন আইভী। ২০০৯ সালে শামীম দেশে ফেরার পর দুজনের দ্বন্দ্ব প্রকাশ‌্য হয়।

২০১১ সালের নির্বাচনে দলের অনেক জ‌্যেষ্ঠ নেতার মতের বিরুদ্ধে গিয়ে আইভী এই শামীমকে হারিয়েই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম মেয়র হন। এরপর বিভিন্ন ঘটনায় তাদের বিরোধী চরমে ওঠে।

এবারের নির্বাচনে মেয়র পদে আইভীকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার বিরুদ্ধেও শামীম সোচ্চার ছিলেন বলে সংবাদমাধ‌্যমে খবর। তবে গণভবনের দলীয় সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর শামীম ওসমান আইভীর পক্ষে কাজ করার ঘোষণা দিয়েছেন।

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির নেতা ফয়সাল বলেন, “গত জাতীয় নির্বাচনে নারায়ণগঞ্জে জাতীয় পার্টির প্রার্থীর বিরুদ্ধে আওয়ামী লীগ কোনো প্রার্থী দেয়নি। নারায়ণগঞ্জে আমাদের পার্টির অবস্থানও অনেক শক্ত। সে অবস্থায় দাঁড়িয়ে আমরা আইভীর প্রতি সমর্থন জানাচ্ছি।”

নির্বাচনের তিন দিন বাকি থাকতে সমর্থন দেওয়ার বিষয়টি সাংবাদিকরা নজরে আনলে জাতীয় পার্টির এই নেতা বলেন, “আজকে আমরা আনুষ্ঠানিক সমর্থনের কথা জানাচ্ছি। ইতোপূর্বে আমাদের দলের নেতা-কর্মীরা তার পক্ষে প্রচার-প্রচারণা শুরু করে দিয়েছেন।”

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থনের জন্য জাতীয় পার্টিকে ধন্যবাদ জানান মহানগর আওয়ামী মহিলা লীগের সভাপতি শিরিন বেগম।

অন্যদের মধ্যে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আব্দুস সবুর, মীর আকতার রসুল ও হাজী সাইফুদ্দিন আহম্মেদ লিমন, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু ও আলমগীর সিকদার, সাংগঠনিক সম্পাদক জসিমউদ্দীন ভূইয়া এসময় উপস্থিত ছিলেন।

এর আগে জাতীয় পার্টির নেতৃবৃন্দ নগরীর দুই নং রেলগেইট এলাকায় আইভীর পক্ষে লিফলেট বিতরণ করে ভোট চান।