‘ফের জঙ্গি হামলা হলে খালেদা জিয়ার পরিণতি হবে ভয়াবহ’

বাংলাদেশে আর কোনো জঙ্গি হামলা হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘ভয়াবহ পরিণতির’ সম্মুখীন হতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2016, 12:44 PM
Updated : 10 August 2016, 12:44 PM

বুধবার ঢাকায় সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশন আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী এক শোভাযাত্রা পরবর্তী সমাবেশে কর্মচারীদের মধ্যে কেউ দেশবিরোধী ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত কি না- তা খুঁজে বের করতে তাদের নিয়ে ‘সেল’ গঠন করা হবে বলেও জানান তিনি।

গত ১ জুলাই গুলশানের রেস্তোরাঁয় হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা; তাদের প্রতিহত করতে গিয়ে প্রাণ হারান পুলিশের দুই কর্মকর্তা। এর কয়েকদিনের মাথায় কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদ জামাতের কাছে হামলা চালিয় দুই পুলিশকে হত্যা করে জঙ্গিরা।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ক্ষমতাসীন জোটের নেতাদের অভিযোগ, ক্ষমতায় যেতে জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেওয়ার পাশাপাশি তাদের দিয়ে সাধারণ মানুষও খুন করাচ্ছেন বিএনপিনেত্রী খালেদা জিয়া।

সমাবেশে বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ করে শাজাহান খান বলেন, “খালেদা জিয়া আপনি টের পাননি, কী ভয়াবহ পরিণতি আপনার জন্য অপেক্ষা করছে। আর একটি জঙ্গি হামলা হলে আপনার পরিণতি ভয়াবহ হবে।”

জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত সমাবেশে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বাংলাদেশের অগ্রযাত্রা ঠেকাতে বিএনপি ‘আড়ালে থেকে জঙ্গিবাদকে সমর্থন’ দিচ্ছে বলে অভিযোগ করেন।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে তিনি বলেন, “বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়াকে বাধাগ্রস্ত করতে রাজাকার ও স্বাধীনতাবিরোধীদের প্রশ্রয়দাতা দল বিএনপি নানাভাবে ষড়যন্ত্র করছে। পর্দার আড়ালে থেকে জঙ্গিবাদকে সমর্থন দিয়ে যাচ্ছে বিএনপি।”

সমাবেশের আগে শাহবাগ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী শোভাযাত্রা বের করে কর্মচারী কল্যাণ ফেডারেশন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ঘুরে ফের শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে গিয়ে শেষ হয় সে শোভাযাত্রা।

সেখানে সংগঠনের সভাপতি ওয়ারেছ আলীর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের নেতা ইসমত কবীর গামা ও অভিনেতা রোকেয়া প্রাচী।