শোলাকিয়ায় হামলার নিন্দায় খালেদা

শোলাকিয়া ঈদগাহের কাছে দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2016, 02:57 PM
Updated : 7 July 2016, 02:57 PM

বৃহস্পতিবার এক বিবৃতিতে সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে আবারও জাতীয় ঐক্যের গুরুত্বও তুলে ধরেন তিনি।

খালেদা জিয়া বলেন, “গুলশানের সন্ত্রাসী ঘটনার সপ্তাহ পার না হতেই ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় রক্তাক্ত ঘটনা ঘটাল। এতে দুইজন পুলিশ সদস্য এবং ঝর্ণা রানী ভৌমিকসহ কয়েকজনের জীবন চলে গেল।

“ঝর্ণা রানী ভৌমিকের মতো নিরস্ত্র, নিরহ ও নিরাপরাধ মানুষকে যারা হত্যা করেছে তারা ভীরু ও কাপুরুষ। এরা মানবজাতির অগ্রগতির শত্রু। আমি এই হামলার ঘটনার নিন্দা ও ধিক্কার জানাচ্ছি।”

গত ১ জুলাই একদল অস্ত্রধারী ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালিয়ে দেশি-বিদেশি ২০ জনকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে। প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযনে জিম্মি সঙ্কটের সমাপ্তি ঘটে; সে সময় গুলিতে ছয় হামলাকারী নিহত হয় বলে পুলিশের ভাষ্য।

গুলশানে নজিরবিহীন ওই হামলার রেশ কাটতে না কাটতেই বৃহস্পতিবার ঈদের সকালে কিশোরগঞ্জের শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাতের মাঠের কাছে পুলিশ চেকপোস্টে বোমা হামলা হয়।

হামলায় দুই পুলিশ সদস্য নিহত হন। এরপর পুলিশের অভিযানে দুই পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হলে সন্দেহভাজন এক হামলাকারী নিহত হয়; নিজের বাড়িতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন এক গৃহবধূ।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন বলেন, “জনজীবনের সব কর্মকাণ্ড এখন আতঙ্কের মধ্যে সীমাবদ্ধ। সরকার শত চেষ্টা করেও তার ব্যর্থতা ঢাকা দিতে পারছে না।

“শুরু থেকে যথার্থ পদক্ষেপের মাধ্যমে এই কুপথগামী অন্ধশক্তির তৎপরতা রুখে দিতে পারলে এখন এত ভয়াবহ রূপ ধারণ করতে পারত না।”

সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে আবারও জাতীয় ঐক্যের আহ্বান জানিয়ে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, “আমি আবারও উদাত্ত কণ্ঠে বলছি, এই বর্বর অপশক্তিকে নির্মূল করতে বিভেদ-বিভাজনের পথ থেকে সরে এসে সবার একযোগে কাজ করতে হবে। মত ও পথের ভিন্নতা থাকবে, তথাপি জাতির এই সংকটকালে জনগণের ঐক্যের বিকল্প নাই।”

বিবৃতিতে শোলাকিয়া সন্ত্রাসী হামলায় নিহতদের আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে, আহতদের আশু সুচিকিৎসার দাবি জানান খালেদা জিয়া।

“অসীম সাহসিকতার সঙ্গে সন্ত্রাসীদের মোকাবেলা করতে গিয়ে যে দুজন পুলিশ জীবন দিয়েছেন, তাদের প্রতি জানাই আমার গভীর শ্রদ্ধা। দায়িত্ব পালন করতে গিয়ে তাদের এই আত্মত্যাগ জাতি কোনোদিনই বিস্মৃত হবে না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক