নিজ নিজ এলাকায় মন্ত্রীদের ঈদ

বেশিরভাগ মন্ত্রীই এবার নিজ নিজ সংসদীয় এলাকায় আত্মীয়-স্বজন ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদুল ফিতর উদযাপন করছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2016, 11:23 AM
Updated : 7 July 2016, 11:23 AM

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ঈদ করছেন সিলেটে। উপদেষ্টা পরিষদের আরেক সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের ঈদ কাটছে ভোলায়।

আওয়ামী লীগের নেতাকর্মীরা জানিয়েছেন, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী শেরপুরে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ফরিদপুরে এবং গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চট্টগ্রামে ঈদ করছেন।

ঈদে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর নীলফামারীতে, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সিলেটে, পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তাফা কামাল কুমিল্লায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া চাদঁপুরে ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আছেন ঢাকায়।

আত্মীয়-স্বজন ও নেতাকর্মীদের নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল গাজীপুরে এবং পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ঢাকায় ঈদ করছেন।

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ঈদ উদযাপন করছেন ঢাকায়, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম জামালপুরে, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ঢাকায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রাজশাহীতে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক নাটোরে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ঈদ কাটছে ঢাকায়। জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বরাবরের মতো এবারও পরিবারের সঙ্গে লন্ডনে ঈদ করছেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরেরও ঈদের দিন গ্রামের বাড়ি নোয়াখালী যাওয়ার কথা।

নেতাকর্মীরা জানিয়েছেন, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঈদের দিন থাকবেন ঢাকায়; পরদিন যাবেন নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা সাজেদা চৌধুরী, সভাপতিমণ্ডলীর আরেক সদস্য শেখ ফজলুল করিম সেলিম এবং উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্তও ঈদে ঢাকায় আছেন।

অন্য সদস্যদের মধ্যে কাজী জাফরউল্লাহ ফরিদপুরে ও নূহ উল আলম লেনিন মুন্সীগঞ্জে ঈদ করছেন।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এবং জাহাঙ্গীর কবির নানক ঢাকায় এবং ডা. দীপু মনি চাঁদপুরে ঈদ করবেন বলে বুধবার নেতাকর্মীরা জানান।