খাদ্যের নুরুজ্জামান হলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

খাদ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব চালিয়ে আসা নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছে সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2016, 11:07 AM
Updated : 19 June 2016, 01:29 PM

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রোববার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “খাদ্য প্রতিমন্ত্রীকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি এখন শুধুমাত্র সমাজকল্যাণ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করবেন।”

আওয়ামী লীগ ২০১৪ সালে টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেন সৈয়দ মহসিন আলীকে। তার সঙ্গে প্রতিমন্ত্রীর দায়িত্ব পান প্রমোদ মানকিন।

২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মহসিন আলী। এরপর প্রমোদ মানকিন গত ১১ মে ভারতের একটি হাসপাতালে মারা গেলে দুই পদই শূন্য হয়ে যায়।

প্রমোদ মানকিনের মৃত্যুর পর সরকারের রুলস অব বিজনেস অনুযায়ী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব চলে যায় প্রধানমন্ত্রীর অধীন।

এক মাসেরও বেশি সময় পর নুরুজ্জামান আহমেদকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে আনলেন প্রধানমন্ত্রী।

লালমনিরহাট-২ আসন থেকে নুরুজ্জামান আহমেদ এবারই প্রথম জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হয়েছেন। ২০১৫ সালের ১৪ জুলাই তাকে খাদ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।