আসলাম ইসরায়েলেও গিয়েছিল: হাছান

বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ‘বিশেষ ব্যবস্থায়’ ইসরায়েল সফর করেছিলেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2016, 01:44 PM
Updated : 21 May 2016, 01:52 PM

শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি বলেন, “বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী যে কেবল ভারতের বিভিন্ন শহরে ইসরায়েলি এজেন্টের সাথে বৈঠক করেছেন তা নয়; তিনি বিশেষ ব্যবস্থায় ইসরাইলে সফর করেছেন।”

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে গণতান্ত্রিক লীগ এ আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

সরায়েলের ক্ষমতাসীন লিকুদ পাটির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে চট্টগ্রামের বিএনপি নেতা আসলাম চৌধুরীর একটি ছবি সম্প্রতি গণমাধ্যমে প্রকাশের পর থেকে তা নিয়ে আলোচনা শুরু হয়।

এর মধ্যে তাকে ঢাকায় গ্রেপ্তার করে সোমবার সন্দেহভাজন হিসেবে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে পাঠায় আদালত।

সরকারে তরফ থেকে অভিযোগ করা হচ্ছে, আসলাম চৌধুরী ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বৈঠক করে বাংলাদেশ সরকার উৎখাতের ষড়যন্ত্র করেছিলেন।

হাছান মাহমুদ বলেন, “মোসাদের এজেন্টের সঙ্গে যখন আসলাম চৌধুরীর বৈঠকের সচিত্র খবর প্রকাশ করা হয় তখন বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে তা অস্বীকার করা হয়। কিন্তু জিজ্ঞাসাবাদে আসলাম চৌধুরীর যখন স্বীকার করলেন তখন বিএনপি মুখে কুলুপ দেয়।”

“আসলাম চৌধুরীর আইনশৃঙ্খলা বাহিনীর কাছে স্বীকার করেছেন যে, দলীয় হাই কমান্ডের নির্দেশেই তিনি ইসরায়েলি প্রতিনিধির সাথে বৈঠক করেছেন। আর মোসাদের সে এজেন্টের অবস্থা ‘ঠাকুর ঘরে কে রে, আমি কলা খাই না’- সে অবস্থার মতো।”

বিবিসির কাছে সাক্ষাতকারে ওই এজেন্ট আসলাম চৌধুরীকে গ্রেপ্তারের নিন্দা জানিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, “এতেই প্রমাণিত হয় ইসরায়েলের গোয়েন্দা বাহিনীর সাথে যুক্ত হয়ে বিএনপি দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত।”

দেশকে অস্থিতিশীল করার জন্য ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে কাজ করার পুরস্কার হিসেবে বিএনপিতে আসলাম চৌধুরীর প্রমোশন হয়েছে বলেও দাবি করেন আওয়ামী লীগের এই নেতা।

“আসলাম চৌধুরীর ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক। সেখান থেকে দলের অনেক সিনিয়র নেতাদের উপেক্ষা করে খালেদা জিয়া তাকে সরাসরি দলের যুগ্ম মহাসচিব বানিয়েছেন।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান বলেন, “নির্বাচন এলেই খালেদা জিয়া কড়া মুসলমান হয়ে যান। অথচ মুসলিম বিশ্বের সবচেয়ে বড় শত্রু ইসরায়েলের সাথে যুক্ত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত।”

বিএনপির সঙ্গে থাকা ইসলামি দলগুলোকে জোট থেকে বেরিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “আপনারা বিএনপিকে বর্জন করুন, না হয় মুসলিম জাহান ও মানবতার শত্রু ইসরায়েলের সাথে যুক্ত হয়ে দেশবিরোধী এ ষড়যন্ত্রের অংশীদার হিসেবে আপনারাও গণ্য হবেন।”

সংগঠনের সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, হারুনুর রশীদ, বলরাম পোদ্দার, হাসিবুর রহমান মানিক ।