কেন্দ্র দখলের উৎসব চলছে, অভিযোগ বিএনপির

প্রথম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দেশের বিভিন্ন স্থানে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা ভোটকেন্দ্র দখলে নিয়েছে বলে অভিযোগ তুলেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2016, 10:30 AM
Updated : 22 March 2016, 10:30 AM

মঙ্গলবার সকালে ভোট শুরুর তিন ঘণ্টার মাথায় এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

তিনি বলেন, “বিভিন্ন জেলা থেকে আমাদের কাছে যেসব খবর আসছে, তাতে দেখা যাচ্ছে ক্ষমতাসীন দলের লোকজন ধানের শীষের প্রার্থীর এজেন্টদের জোরপূর্বক বের করে দিয়ে কেন্দ্র দখল করছে। তাদের সন্ত্রাসীরা ব্যালট পেপারে সিল মারছে, বাক্সে ব্যালট ঢুকাচ্ছে।

“আমরা যে আশঙ্কা কথা এতদিন বলে আসছিলাম, তা আজ শতভাগ সত্য প্রমাণিত হলো।”

দলের নয়া পল্টন কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, নাজিম উদ্দিন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

ভোট শুরুর কয়েক ঘণ্টার মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের শরিক দল জাতীয় পার্টিও কেন্দ্র দখলের বিষয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দেয়।

সংবাদ সম্মেলনে রিজভী ঝালকাঠির বিভিন্ন ইউনিয়ন, মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার ইউনিয়ন, ভোলার চরফ্যাশান ও বোরহানউদ্দিন উপজেলার ১৪টি, দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়ন, বরিশালের গৌরনদী ও আগৈলঝরার ১২টি, মুলাদি, হিজলা ও মেহেদিগঞ্জের ইউনিয়ন, বাগেরহাটের মংলা, রামপাল, শরণখোলা, ফকিরহাট, মোড়লগঞ্জ, কচুয়া, সদর উপজেলার ইউনিয়ন, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ১২টি, যশোরের মনিরামপুরের সব ইউনিয়নে কেন্দ্র দখলে নেওয়ার ঘটনা তুলে ধরেন।

তিনি বলেন, “আওয়ামী লীগের সন্ত্রাসীরা সকাল থেকে ভোট কেন্দ্র দখল করে ব্যালট পেপারে সিল মারছে, স্থানীয় প্রশাসনকে জানালেও কোনো ব্যবস্থা নিচ্ছে না তারা।”

নোয়াখালী ছাত্রদল নেতা ফজলে রাব্বি রাজীবকে ছাত্রলীগের ক্যাডাররা হত্যা করেছে অভিযোগ করে এই হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দাবি করেন রিজভী।