ইবরাহিমকে বঙ্গভবনে ঢুকতে ‘বাধা’

নিরাপত্তা বাহিনীর বাধার কারণে আমন্ত্রণ পেয়েও বঙ্গভবনে বিজয় দিবসের অনুষ্ঠানে অংশ নিতে পারেননি বলে অভিযোগ করেছেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2015, 04:58 PM
Updated : 16 Dec 2015, 04:58 PM

বিজয় দিবসে বুধবার রাষ্ট্রপতির দেওয়া ওই সংবর্ধনা অনুষ্ঠানে গিয়ে হয়রানির সম্মুখীন হয়েছেন বলেও অভিযোগ করেছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দলের এই নেতা।    

সৈয়দ ইবরাহিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ১৯৮০ সাল থেকে তিনি বিজয় দিবস, স্বাধীনতা দিবস ও দুই ঈদে বঙ্গভবনে আমন্ত্রণ পেয়ে আসছেন। এবারও তার আমন্ত্রণপত্র এসেছে ১৩ ডিসেম্বর।

“সে অনুযায়ী আমন্ত্রণপত্র নিয়ে আমি বিকাল পৌনে ৩টায় বঙ্গভবনে যাই। প্রথম একবার উত্তর গেইট, আবার মেইন গেইট এভাবে ঘুরানো হয়। আবার আমি মেইন গেটে আসলে একজন পুলিশ কর্মকর্তা বললেন, ‘এসএসএফ  কিছু ব্যক্তির তালিকা দিয়েছে, সেখানে আপনার নাম আছে, যারা বঙ্গভবনে যেতে পারবেন না’।”

ক্ষুব্ধ কণ্ঠে এই মুক্তিযোদ্ধা বলেন, “আমার তিনটা পরিচয় আছে। প্রথমত আমি একজন বীর প্রতীক;দ্বিতীয়ত আমি একজন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর জেনারেল; তৃতীয়ত আমি একটি নিবন্ধিত রাজনৈতিক দলের প্রধান। জানি না, আমার এই তিন পরিচয় বা বৈশিষ্ট্যের কোনটিকে আক্রমণ করতে গিয়ে তারা কোনটিকে অপমান করলেন।”