ডিবিসির সাংবাদিককে মারধর: ৩ জন রিমান্ডে, ৫ জন কারাগারে

গ্রেপ্তার ব্যক্তিরা একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক-কর্মী।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2022, 02:07 PM
Updated : 3 August 2022, 02:07 PM

ডিবিসি নিউজের দুই সংবাদকর্মীকে মারধরের ঘটনায় গ্রেপ্তার ঠিকাদারি প্রতিষ্ঠানের আটজনের মধ্যে তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে দিয়ে বাকিদের কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার তাদেরঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হলে এ আদেশ দেওয়া হয় বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জানিয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা গ্রেপ্তার সবাইকে পাঁচদিনের জন্য হেফাজতে চেয়েছিলেন।

তবে বিচারক ভিক্টর ট্রেডিং করপোরেশনের মালিক কাওছার ভূঁইয়া (৪২), কর্মী মো. সুমন মিয়া (২৬) ও মো. মাসুম বিল্লাহকে একদিনের রিমান্ডে পাঠান বলে জানান অ্যাডভোকেট আজাদ।

কারাগারে পাঠানো হয় মো. হাফিজ (২৮), মো. মহসিন ভূঁইয়া (২৫), মো. মাহবুব হোসেন (২৪), মো. আসিফ আকবর (২৭) ও মো. মাকসুদুল্লাহকে (২৮)।

আসামিপক্ষের আইনজীবী আব্দুর রহমান হাওলাদার রিমান্ডবাতিল চেয়ে জামিনের আবেদন করেছিলেন, তবে আদালত তা আমলে নেয়নি।ডিবিসির পক্ষেআইনজীবী ছিলেন তুহিনহাওলাদার।

Also Read: ডিবিসির সাংবাদিককে মারধরের অভিযোগে গ্রেপ্তার ৮

স্বাস্থ্য খাতে কেনাকাটায় অনিয়ম-দুর্নীতি নিয়ে প্রতিবেদন তৈরি করতে মঙ্গলবার ঢাকার আগারগাঁওয়ের তালতলায় ‘ভিক্টর ট্রেডিং করপোরেশনে’ গিয়েছিলেন ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল। তার সঙ্গে ছিলেন ক্যামেরপারসন মো. আজাদ।

এ সময় তাদের উপর হামলা চালিয়ে আহত করাসহ ক্যামেরার যন্ত্রাংশ নষ্ট করার অভিযোগ উঠে।

এ ঘটনায় শেরে বাংলা নগর থানায় বেসরকারি টেলিভিশন স্টেশনটির পক্ষ থেকে মামলা করা হলে পুলিশ অভিযান চালিয়ে আটজনকে গ্রেপ্তার করে আনে।

ভিক্টর ট্রেডিং করপোরেশন হাসপাতালে নানা সরঞ্জাম সরবরাহ করে থাকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক