ভারতের মণিপুরে ভূমিধসে মৃত্যু বেড়ে ২০, এখনও নিখোঁজ ৪৪

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরে প্রবল বৃষ্টির মধ্যে হওয়া ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে, এখনও নিখোঁজ রয়েছে আরও ৪৪ জন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2022, 05:20 AM
Updated : 3 July 2022, 05:51 AM

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মণিপুরের ননী জেলায় টুপুল ইয়ার্ড রেলওয়ে কন্সট্রাকশন সাইটের কাছে একটি সেনা ক্যাম্পে বুধবার গভীর রাতে ওই ভূমি ধসের ঘটনা ঘটে।

জিরিবাম থেকে ইম্ফল পর্যন্ত একটি রেললাইন নির্মাণ কাজের নিরাপত্তার জন্য টুপুল রেলওয়ে স্টেশনের কাছে টেরিটোরিয়াল আর্মির সদস্যদের মোতায়েন করা হয়েছিল। ভূমিধস যখন হয়, তারা তখন তাঁবুর ভেতর ঘুমন্ত অবস্থায় ছিলেন।

নিহতদের মধ্যে টেরিটোরিয়াল আর্মির ১৫ জন জওয়ান রয়েছে বলে কর্মকর্তাদের বরাতে জানিয়েছে এনডিটিভি।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, এ পর্যন্ত কাদা-মাটিতে চাপা টেরিটোরিয়াল আর্মির ১৩ সদস্য ও পাঁচ বেসামরিককে জীবিত অবস্থায় বের করে আনতে সক্ষম হন উদ্ধারকর্মীরা, কিন্তু এখনও আরও ৪৪ জন নিখোঁজ রয়েছেন।

জেলা ম্যাজিস্ট্রেট হাউলিয়ানলাল গুইতে বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ওই ক্যাম্পে সেনা সদস্য ও রেলকর্মী মিলিয়ে মোট ৮১ জন ছিলেন। নিখোঁজদের পাওয়ার আশা ক্ষীণ হয়ে আসছে।

এখনও যারা কাদা-মাটিতে চাপা পড়ে আছে তাদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছে ভারতীয় সেনাবাহিনী, আসাম রাইফেলস, টেরিটোরিয়াল আর্মি এবং কেন্দ্রীয় ও রাজ্য দুর্যোগ মোকাবেলা বাহিনী।

বৃষ্টি ও অন্যান্য কারণে উদ্ধারকাজে বিঘ্ন ঘটছে বলে দাপ্তরিক এক বিবৃতিতে জানানো হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় এক টুইটে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ ভূমিধসের ঘটনায় তার রাজ্যের নয় জওয়ানের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক