স্টেডিয়াম ফাঁকা করে কুকুর নিয়ে আমলার সান্ধ্যভ্রমণ, দিল্লি থেকে বদলি লাদাখে

‘স্যার’ পোষা কুকুর নিয়ে সস্ত্রীক স্টেডিয়ামে হাঁটতে আসেন, তাই প্রতিদিন সন্ধ্যা ৭টার মধ্যে খালি করে দেওয়া হয় স্টেডিয়াম - সংবাদমাধ্যমে এই খবর প্রকাশ পাওয়ার পর দিল্লির এক আমলা দম্পতিকে বদলি করা হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2022, 08:20 AM
Updated : 27 May 2022, 09:10 AM

এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, আইএএস অফিসার সঞ্জীব খিরওয়ার, যিনি দিল্লির প্রিন্সিপাল সেক্রেটারি (রাজস্ব) পদে থেকে এই সুবিধা নিয়ে আসছিলেন, তাকে হিমালয় পাদদেশের লাদাখে বদলি করা হয়েছে। আর তার স্ত্রী রিঙ্কু দুগ্গাকে পাঠানো হয়েছে ৩ হাজার ৪০০ কিলোমিটার দূরের অরুণাচল প্রদেশে, তিনিও সরকারি কর্মকর্তা।

দিল্লির মুখ্য সচিব ক্ষমতার অপব্যবহারের বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠানোর পর দুজনের বদলির ওই আদেশ আসে।

কয়েক মাস ধরেই দিল্লির ত্যাগরাজ স্টেডিয়ামে ক্রীড়াবিদ এবং প্রশিক্ষকদের সন্ধ্যা ৭টার মধ্যে স্টেডিয়াম ছাড়তে বলা হচ্ছিল, কারণ ওই সময় নিজের পোষা কুকুর নিয়ে স্ত্রীসহ এই স্টেডিয়ামে হাঁটতে যেতেন সঞ্জীব খিরওয়ার। ইনডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বিষয়টি প্রকাশ্যে এলে শুরু হয় আলোচনা। 

দিল্লির অরবিন্দ কেজরিওয়ালের সরকার তখন রাজধানীর সব স্টেডিয়াম রাত ১০টা পর্যন্ত খেলোয়াড়দের জন্য খোলা রাখার নির্দেশ দেয়। সেইসঙ্গে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আবেদন জানানো হয়।