জম্মু ও কাশ্মীরে গোলাগুলিতে সেনাবাহিনীর ৫ সদস্য নিহত

ভারতের কেন্দ্রশাসিত জম্মু ও কাশ্মীর অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গোলাগুলিতে সেনাবাহিনীর একজন জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) ও চার সৈন্য নিহত হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2021, 10:04 AM
Updated : 11 Oct 2021, 10:04 AM

সোমবার পুঞ্চ জেলার ডেরা কি গলি এলাকায় ঘটনাটি ঘটেছে বলে খবর ভারতীয় গণমাধ্যমের।

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দের আনন্দ জানিয়েছেন, গোলাগুলি এখনও চলছে।   

পুঞ্চের সুরানকোটের দেহরা কি গলি এলাকা সংলগ্ন গ্রামগুলোতে বিচ্ছিন্নতাবাদীরা লুকিয়ে আছে, গোয়েন্দা সূত্রে এমন খবর পেয়ে সেখানে ঘেরাও দিয়ে অভিযান শুরু করে ভারতীয় সেনাবাহিনী। এরই এক পর্যায়ে লুকিয়ে থাকা বিচ্ছিন্নতাবাদীরা তল্লাশিরত সেনা সদস্যদের দিকে গুলি ছুড়লে দুই পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি শুরু হয়।

এ সময় ভারতীয় সেনাবাহিনীর একজন জেসিও ও চার সৈন্য গুরুতর আহত হয়। পরে তাদের মৃত্যু হয়।

পুঞ্চের চামরের বনে ব্যাপক অস্ত্রে সজ্জিত বিচ্ছিন্নতাবাদীদের একটি দলের উপস্থিতির খবর পাওয়া গেছে বলে ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন। কয়েকদিন আগে তারা (বিচ্ছিন্নতাবাদীরা) নিয়ন্ত্রণ রেখা পার হয়ে সেখানে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছেন তারা।

বিচ্ছিন্নতাবাদীদের বের হওয়ার সব পথ বন্ধ করতে পুঞ্চের মুঘল রোড বরাবর পুলিশ ও নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে বলে কয়েকটি সূত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে।

সম্প্রতি কাশ্মীর উপত্যকায় হামলার ঘটনা বেড়ে যাওয়া ও নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানি বাহিনীর সঙ্গে ভারতীয়দের অস্ত্রবিরিত লংঘনের মধ্যেই ব্যাপক গোলাগুলি ও সেনা নিহতের এ ঘটনাটি ঘটল।

গত কয়েকদিনে জম্মু ও কাশ্মীরে সাত বেসামরিককে হত্যার পর বিভিন্ন অভিযানে ৯০০ জনের বেশি লোককে আটক করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী।