দিনভর উত্তেজনার পর নন্দীগ্রামের ফল নিয়েও নাটকীয়তা

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে ‘ব্যাটেলগ্রান্ড’ নন্দীগ্রামে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ের খবরের পর বিজেপির শুভেন্দু অধিকারীর পাল্টা দাবি চরম নাটকীয়তার জন্ম দিয়েছে।

নিউজডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2021, 01:40 PM
Updated : 2 May 2021, 02:26 PM

ভোটগণনা ঘিরে বিভ্রান্তির মধ্যে আপাতত ফলাফল ঘোষণা স্থগিত করার কথা জানিয়েছেন নির্বাচনী কর্মকর্তারা।

ভারতের এ রাজ্যে বড় জয়ে তৃতীয়বারের মত ক্ষমতায় যাচ্ছে মমতার দল তৃণমূল কংগ্রেস। কিন্তু তার নিজের আসনের ফল নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

মুখ্যমন্ত্রী মমতা নন্দীগ্রামের রায় ‘মেনে নেওয়ার’ কথা বলেছেন। আর সেই সঙ্গে তিনি আদালতে যাওয়ার হুমিকও দিয়ে রেখেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে আনন্দবাজার।

পত্রিকাটি লিখেছে, রোববার সকাল থেকে ১৭ রাউন্ড ভোটগণনার পর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে জয়ী হয়েছেন বলে খবর আসে। কিন্তু সন্ধ্যার দিকে মমতার জয় নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। বলা হয়, সার্ভারে সমস্যার কারণে সঠিকভাবে ফল জানা যাচ্ছে না।

তার পরপরই বিজেপির শুভেন্দু ফোনে আনন্দবাজারের কাছে দাবি করেন, তিনি নন্দীগ্রামে ১৬২২ ভোটে জয়ী হয়েছেন।

আনন্দবাজার লিখেছে, মমতা পরে সাংবাদিকদের সামনে বলেন, ‘‘নন্দীগ্রাম নিয়ে উদ্বিগ্ন হবেন না। আমি নন্দীগ্রামের পক্ষে লড়াই করেছি কারণ আমি একটি আন্দোলন লড়েছি। নন্দীগ্রামের মানুষদের তাদের ইচ্ছা অনুযায়ী রায় দিতে দিন। আমি রায় মেনে নেব।

“আমি কিছু মনে করবো না। আমরা ২২১টির বেশি আসনে জিতেছি এবং বিজেপি নির্বাচনে হেরে গেছে।”

এরপরই আবার মমতার দল তৃণমূলের পক্ষ থেকে বলা হয়, নির্বাচন কমিশনের গণনা যেহেতু শেষ হয়নি, এ নিয়ে অনুমাননির্ভর কথা না বলাই শ্রেয়।