কোভিড-১৯ মুক্ত হওয়ার পর ফের হাসপাতালে অমিত শাহ্

অবসাদ ও শরীর ব্যথা করছে জানানোর পর ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2020, 10:39 AM
Updated : 18 August 2020, 10:39 AM

তিনি কোভিড-১৯ মুক্ত হয়েছেন, চার দিন আগে এক টুইটে তিনি নিজেই এটি জানানোর পর মঙ্গলবার তাকে আবার হাসপাতালে নেওয়া হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠ সহযোগী ও তার মন্ত্রীসভার প্রভাবশালী সদস্য শাহকে রাজধানী নয়া দিল্লির অল ইন্ডিয়া ইন্সটিটিউট ফর মেডিকেল সায়েন্সেস (এমস) এ ভর্তি করা হয়েছে বলে হাসপাতালের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে। 

“তিনি শারীরিকভাবে ভালো আছেন এবং হাসপাতাল থেকেই কাজ করে যাচ্ছেন,” এমসের বিবৃতিতে বলা হয়েছে। তার কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলেও জানিয়েছে তারা।

গত তিন/চার দিন ধরে তার দেহে ব্যথা ও ক্লান্তিজনিত সমস্যা ছিল বলে জানা গেছে। করোনা পরবর্তী চিকিৎসার জন্য তাকে ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, ২ অগাস্ট পরীক্ষায় শাহের করোনাভাইরাস ধরা পড়ার পর তাকে দিল্লির নিকটবতী গুরুগ্রামের মেদান্ত সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সুস্থ হওয়ার পর ওই হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন তিনি।

কিন্তু সোমবার সন্ধ্যায় একটি বেসরকারি হাসপাতালে তার স্বাস্থ্য পরীক্ষার সময় বুকে সংক্রমণের লক্ষণ ধরা পড়ে। এরপরই দ্রুত তাকে এমসে নিয়ে ভর্তি করা হয়।

ভারতের করোনাভাইরাস আক্রান্ত নেতাদের মধ্যে অমিত শাহ্ই সবচেয়ে প্রভাবশালী ও উচ্চপদস্থ রাজনীতিবিদ।

এদিকে কোভিড-১৯ এর চিকিৎসায় ব্যবহৃত ওষুধ প্রস্তুতকারী ভারতীয় ফার্মাসিউটিক্যাল কোম্পানি বায়োকন লিমিটেড এর প্রধান কিরণ মজুমদার সোমবার জানিয়েছেন, পরীক্ষায় তারও করোনাভাইরাস ধরা পড়েছে।

বিশ্বে শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর তৃতীয় অবস্থানে আছে ভারত। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ড্যাশবোর্ডের তথ্য অনুযায়ী, মঙ্গলবার বাংলাদেশের স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টা নাগাদ ভারতে শনাক্ত কোভিড রোগীর সংখ্যা ছিল ২৭ লাখ ২ হাজার ৭৪২ জন এবং মৃত্যুর সংখ্যা ছিল ৫১ হাজার ৭৯৭।   

মঙ্গলবার সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশটিতে ৫৫ হাজার ৭৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৮৭৬ জনের।