কোভিড-১৯: সর্বদলীয় বৈঠকের ডাক মোদীর

দেশব্যাপী নভেল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা তিন হাজারের ঘর অতিক্রমের পাশাপাশি মৃত্যুর সংখ্যা বাড়তে থাকার মুখে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক সর্বদলীয় বৈঠকের ডাক দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 03:08 PM
Updated : 4 April 2020, 03:29 PM

আগামী ৮ এপ্রিল, বুধবার ওই বৈঠকের তারিখ নির্ধারণ করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

শনিবার এক চিঠিতে দেশটির সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানিয়েছেন, লোকসভায় যে রাজনৈতিক দলগুলোর অন্তত পাঁচ জন সদস্য রয়েছেন তাদেরই ওই বৈঠকে যোগ দেওয়ার আহ্ববান জানানো হবে।

শনিবার ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা তিন হাজার ৭২ জনে এবং মৃতের সংখ্যা ৭৫ জনে দাঁড়িয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

শনিবার একদিনেই নতুন ৬০১ জন কোভিড-১৯ আক্রান্ত শনাক্ত হয় বলে এনডিটিভি জানিয়েছে।

আনন্দবাজার বলছে, দেশে করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি ও চলতি লকডাউনের মধ্যে এই প্রথম সর্বদলীয় বৈঠকের ডাক দিলেন প্রধানমন্ত্রী মোদী।

করোনভাইরাস সংক্রমণের ঝুঁকির কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা মেনে চলতে ও চলাচলে বিধিনিষেধের কারণে বৈঠকটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে করার সিদ্ধান্ত হয়েছে।

এর আগে ভারতের রাজ্যগুলির কোভিড-১৯ মোকাবেলার পরিস্থিতি জানতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেছিলেন মোদী।  

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশজুড়ে করোনাভাইরাস আক্রান্ত তিন হাজার ৭২ জনের মধ্যে এক হাজার ২৩ জন তাবলিগ জামাতের সঙ্গে জড়িত এবং এদের অনেকেই গত মাসে দক্ষিণ দিল্লির নিজামুদ্দিনে তাবলিগ জামাতের মূল কেন্দ্রে এক ধর্মীয় সমাবেশে যোগ দিয়েছিলেন।