এবার ঘোড়াকে রাঙিয়ে করোনাভাইরাস সচেতনতার বার্তা

কোভিড-১৯ সংক্রমণ ঠেকানো এবং এ নিয়ে মানুষকে সচেতন করার সবরকম চেষ্টাই করছে ভারতের কেন্দ্রীয় সরকার। তার মধ্যেই এবার ঘোড়ার শরীর রাঙিয়ে আমজনতাকে সচেতন করার অভিনব পন্থা নিতে দেখা গেল অন্ধ্রপ্রদেশের এক পুলিশ কর্মীকে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2020, 03:59 PM
Updated : 1 April 2020, 03:59 PM

এনডিটিভি জানায়, অন্ধ্রপ্রদেশের কুর্নুল জেলায় মঙ্গলবার সেই ঘোড়ার পিঠে চরে ঘুরতে দেখা গেছে ওই পুলিশকে। সাদা ঘোড়ার শরীরে আঁকা ছিল লাল বৃত্তের ছাপ। তবে সেটি সাধারণ কোনো বৃত্ত নয়, করোনাভাইরাস আকৃতির বৃত্ত। এ বৃত্তগুলোই হচ্ছে সচেতন হওয়ার সংকেত।

তিনি ঘুরে বেড়ানোর সময় কারও নজর ওই ঘোড়ার দিকে পড়লে তার মনে পড়ে যেতে বাধ্য করোনাভাইরাসের কথা। ঘোড়ায় চড়ে লোকালয়ের ভেতরেই ঘুরে বেড়িয়েছেন ওই পুলিশকর্মী।

গত সপ্তাহ থেকে ২১ দিনের লকডাউনে চলছে ভারতে। বুধবার এ লকডাউন সপ্তম দিনে পড়েছে। এর আগে লকডাউনের সময় পথচারীদেরকে সচেতন করতে করোনাভাইরাসের মতো দেখতে হেলমেট পরে ঘুরে বেড়ান চেন্নাইয়ের পুলিশ ইন্সপেক্টর।

একটি ভাঙা হেলমেটকে কাগজ দিয়ে মুড়ে করোনাভাইরাসের মতো করে সাজিয়ে মাথায় পরেছিলেন তিনি। এই করোনা-হেলমেটটি তৈরি করে দেন এক স্থানীয় শিল্পী।

এখন পর্যন্ত ভারতে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে ৩৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৬৩৭ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪০ জন আক্রান্ত হয়েছে। তবে এর মধ্যে স্বস্তির খবর হচ্ছে, ১৩৩ জন সুস্থ হয়েছেন।