করোনাভাইরাস: ভারতে আরও ২ মৃত্যু

নভেল করোনাভাইরাসের সংক্রমণে ভারতের মহারাষ্ট্র ও বিহারে আরও দুই জনের মৃত্যু হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2020, 07:35 AM
Updated : 22 March 2020, 07:42 AM

রোববারের এ দুটি মৃত্যু নিয়ে ভারতে কভিড-১৯ এ মৃতের সংখ্যা ছয় জনে দাঁড়াচ্ছে।

এনডিটিভি জানায়, শনিবার সন্ধ্যায় বিহারের ৩৮ বছর বয়সী এক ব্যক্তি পাটনার অল ইন্ডিয়া ইনিস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে কিডনি অকেজো হয়ে মারা যান। তিনি সম্প্রতি কাতার থেকে ফিরেছিলেন এবং পরীক্ষায় তার নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছিল বলে বিহারের স্বাস্থ্য সচিব সঞ্জয় কুমার জানিয়েছেন। 

এই প্রথম ভারতের বিহার রাজ্য থেকে উচ্চমাত্রার সংক্রামক রোগ কভিড-১৯ এ আক্রান্ত একজনের মৃত্যু খবর এলো। কভিড-১৯ এ ভারতে যে ছয় জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে এই ব্যক্তিই সবচেয়ে কম বয়সী ছিলেন বলে মনে করা হচ্ছে।

রোববার সকালে ৬৩ বছর বয়সী আরেক রোগী মহারাষ্ট্র রাজ্যের মুম্বাই শহরের এক বেসরকারি হাসপাতালে মারা যান। ভারতের রাজ্যগুলোর মধ্যে করোনাভাইরাস সবচেয়ে বেশি মহারাষ্ট্রেই ছড়িয়েছে। এখানে মোট আক্রান্তের সংখ্যা ৭৪ জন বলে এনডিটিভি জানিয়েছে।

এক বিবৃতিতে মুম্বাই নগর কর্তৃপক্ষ বৃহমুম্বাই মিউনিসিপাল কর্পোরেশন বলেছে, “এই রোগী দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন।” 

তীব্র শ্বাসযন্ত্রের সংকট দেখা দেওয়ার পর তার মৃত্যু হয় বলে কর্পোরেশনের বিবৃতিতে বলা হয়েছে। এই নিয়ে করোনাভাইরাসজনিত কারণে মুম্বাইয়ে দুই জনের মৃত্যু হলো।

চীন থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাসটি এখন বিশ্বের ১৮৮ দেশ ও অঞ্চলে পৌঁছে গিয়ে আক্রান্ত করেছে প্রায় ৩ লাখ ৭ হাজার ২৭৮ জনকে আর মৃত্যু হয়েছে ১৩ হাজারেরও বেশি লোকের। 

রোববার সকাল পর্যন্ত ভারতে মোট ৩৩২ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন বলে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া পরিসংখ্যানে দেখা গেছে।