উত্তরপ্রদেশে ফের আরেক বিজেপি বিধায়কের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

ভারতের উত্তরপ্রদেশে বিধায়ক কুলদীপ সেঙ্গারের পর এবার ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আরেক বিধায়ক রবীন্দ্রনাথ ত্রিপাঠীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2020, 03:14 PM
Updated : 19 Feb 2020, 03:14 PM

আনন্দবাজার জানায়, রবীন্দ্রনাথ ত্রিপাঠী , তার পরিবার ও সঙ্গী-সহ মোট সাত জনের বিরুদ্ধে লাগাতার ধর্ষণের অভিযোগ করেছেন ৪০ বছর বয়সের এক বিধবা। সে অভিযোগের ভিত্তিতেই ধর্ষণের ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

বিধবার অভিযোগ, ২০১৪ সালে বিধায়কের ভাইপোর সঙ্গে পরিচয় হওয়ার পর থেকেই সে তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করেছে। তাছাড়া, ২০১৭ সালে উত্তরপ্রদেশ বিধানসভার ভোটের সময়  তাকে একটি হোটেলে আটকে রেখে ৬ মাস ধর্ষণ করেন বিধায়ক , তার সঙ্গী ও পরিবারের লোকেরাও।

পুলিশ জানিয়েছে, ২০০৭ সালে ওই নারীর স্বামী মারা যান। ২০১৪ সালে বিধায়কের ভাইপোর সঙ্গে একটি ট্রেনে তার আলাপ হয়। তারপরই বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তার সঙ্গে শারীরিক সম্পর্ক করেছেন ওই যুবক। ২০১৭ সালে বিধানসভা ভোটের সময় ওই যুবক তাকে একটি হোটেলে রাখেন। সেখানে লাগাতার ধর্ষণে অন্তঃসত্ত্বা হয়ে পড়ারও অভিযোগ করেছেন বিধবা।

তবে বিধায়কের দাবি, রাজনৈতিক ষড়যন্ত্র করেই তার সম্মানহানি করতে এ অভিযোগ আনা হয়েছে। তিনি বলেন, তদন্তে  কোনও অভিযোগ সত্য প্রমাণিত হলে তিনি ও তার পরিবার ফাঁসিতে ঝুলতেও প্রস্তুত।