দিল্লিতে আম আদমি পার্টির বিধায়কের গাড়িতে গুলি, কর্মী নিহত

দিল্লির বিধানসভা নির্বাচনে জয় পাওয়ার পর হুডখোলা গাড়িতে মন্দির থেকে ফেরার সময় আম আদমি পার্টির (এএপি) সদ্য নির্বাচিত এক বিধায়কের গাড়িতে গুলি করা হয়েছে, এতে দলটির এক কর্মী নিহত হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2020, 05:05 AM
Updated : 12 Feb 2020, 05:18 AM

মঙ্গলবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে দক্ষিণ দিল্লির কিষাণগড়ের এ ঘটনায় দলটির আরও এক কর্মী আহত হয়েছে, জানিয়েছে এনডিটিভি। 

দিল্লির মেহরাউলি আসন থেকে নির্বাচিত বিধায়ক নরেশ যাদব তখন গাড়িতে ছিলেন। অল্পের জন্য অক্ষত অবস্থায় রক্ষা পান তিনি। 

গুলিবর্ষণের আগে তোলা এক ছবিতে দেখা গেছে, নিহত স্বেচ্ছাসেবক অশোক মান গাড়িতে বিধায়ক নরেশের পেছনে দাঁড়িয়ে হাসিমুখে বিজয় চিহ্ন দেখাচ্ছেন।

গুলিবর্ষণের এ ঘটনায় তিন জন জড়িত ছিল বলে অভিযোগ করা হয়েছে। তাদের মধ্যে একজনকে আটক করেছে পুলিশ।

পুলিশের সূত্রগুলো এনডিটিভিকে জানিয়েছে, আটক ব্যক্তি গুলি করার কথা স্বীকার করে অশোক মান ও তার ভাতিজা হারেন্দারকে হত্যা করা তাদের উদ্দেশ্য ছিল বলে জানিয়েছে। বিধায়ক নরেশ তাদের লক্ষ্য ছিল না বলে দাবি করেছে। 

ওই ঘটনায় হারেন্দার গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে।

নিজেদের দাপ্তরিক টুইটার পেইজে এএপি বলেছে, “মন্দির থেকে ফেরার সময় এএপি বিধায়ক নরেশ যাদব ও তার সঙ্গে থাকা স্বেচ্ছাসেবকদের দিকে গুলি ছোড়া হয়েছে। গুলিতে জখম হয়ে অন্তত এক স্বেচ্ছাসেবক প্রাণ হারিয়েছেন। আরেকজন আহত হয়েছেন।”   

পরে আরেক টুইটে এএপি বলে, “এএপি বিধায়ক নরেশ যাদবের ওপর হামলায় স্বেচ্ছাসেবক অশোক মান প্রাণ হারিয়েছেন। আজ আমরা আমাদের পরিবারের একজন সদস্যকে হারালাম। তার আত্মা শান্তি পাক।”

বিধায়ক নরেশ জানিয়েছেন, মন্দির থেকে ফেরার সময় খোলা জিপে সমর্থকদের নিয়ে দাঁড়িয়ে ছিলেন তিনি, তখন অজ্ঞাত ব্যক্তিরা গাড়িতে গুলি করে। বিজয় উদযাপনে ওই এলাকায় তখন পটকা ফুটছিল আর প্রথমে গুলির শব্দকে পটকার আওয়াজ বলে ভেবেছিলেন তিনি।  

যখন বুঝলেন তার গাড়িতে গুলি করা হয়েছে তখন দ্রুত গাড়ি পরিবর্তন করেন তিনি।

হামলাকারীদের শনাক্ত করতে সিসিটিভি ফুটেজ খুটিয়ে পরীক্ষা করে দেখার জন্য পুরিশের প্রতি দাবি জানিয়েছেন তিনি।

“অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। কী কারণে এ হামলা তা জানিনা। হঠাৎ করেই এটি ঘটে। প্রায় চার রাউন্ড গুলি ছোড়া হয়।

“যে গাড়িতে আমি ছিলাম সেটিতেই হামলা হয়েছে। আমি নিশ্চিত, পুলিশ যথাযথভাবে তদন্ত করলে তারা হামলাকারীদের শনাক্ত করতে পারবে,” নরেশ এমনটি বলেছেন বলে তার উদ্ধৃতি দিয়ে জানিয়েছে এএনআই। 

তিনি নিজেও খুন হতে পারতেন বলে মন্তব্য করেছেন নরেশ। 

মঙ্গলবার ঘোষিত দিল্লির বিধানসভা নির্বাচনের ফলে কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) বিপুল ব্যবধানে হারিয়ে জয় পেয়েছে অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টি (এএপি) । দিল্লির বিধানসভার ৭০টি আসনের মধ্যে ৬২টিতে জয় পায় তারা। বিজেপি বাকি ৮টি আসন পেয়েছে।

মেহরাউলি থেকে নির্বাচিত নরেশ যাদব বিজেপি প্রার্থী কুসুম খাত্রিকে ১৮ হাজার ১৮১ ভোটের ব্যবধানে হারিয়েছেন।