মোদীকে হুমকি দেওয়া পাকিস্তানি গায়িকা পীরজাদা বিপাকে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সাপ এবং কুমির দিয়ে প্রাণনাশের হুমকি দেওয়া পাকিস্তানের পপগায়িকা রবি পীরজাদা এবার নিজেই বিপাকে পড়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2019, 04:56 PM
Updated : 16 Sept 2019, 05:12 PM

পাকিস্তানের সংবাদমাধ্যমের বরাত দিয়ে এনডিটিভি জানায়, পাঞ্জাবের বন্যপ্রাণী সংরক্ষণ ও উদ্যান অধিদপ্তর থেকে বেআইনিভাবে কুমির ও সরীসৃপ পোষার অপরাধে পীরজাদাকে তলব করা হয়েছে।

জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে এ মাসের শুরুতে পীরজাদা নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও পোস্ট করেন।

ভিডিওতে একটি সাপ হাতে তাকে বলতে শোনা যায়, “এই সবগুলো প্রধানমন্ত্রী মোদীর জন্য উপহার। আমার বন্ধুরা আপনাকে ভুরিভোজ করবে।”

তার আগে তিনি বলেন, একজন কাশ্মীরি নারী এবং তার সাপেরা ভারতের দখল নিতে প্রস্তুত। ভিডিওতে মেঝেতে আরো কয়েকটি সাপ ও কুমির দেখা যায়।

বন্য প্রাণীদের পোষ্য বানিয়ে রাখা পাকিস্তানের আইনে অপরাধ। বন্যপ্রাণী সুরক্ষা আইনে পীরজাদা দোষী সাব্যস্ত হলে জরিমানা ছাড়াও তার সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ড হতে পারে।

যদিও পীরজাদা দাবি করেছেন, সাপগুলো তার পোষা নয়। বরং ভিডিওটি করার জন্য তিনি সেগুলো ভাড়া করে এনেছিলেন। কাজ শেষে ফেরত দিয়ে দিয়েছেন।

এখনো বন্যপ্রাণী সুরক্ষা অধিদপ্তর থেকে কোনো লিখিত নোটিশ পাননি জানিয়ে তিনি আরো বলেন, যদি এমন কিছু হাতে পান তবে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন।