গলা-পানিতে নেমে বন্যার প্রতিবেদনের ভিডিও ভাইরাল

পাকিস্তানে এক সাংবাদিকের গলা-পানিতে নেমে বন্যার লাইভ প্রতিবেদন করার ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2019, 08:41 AM
Updated : 31 July 2019, 08:42 AM

দেশটির পাঞ্জাব প্রদেশের ডেরা গাজি খান জেলার কোট চাত্তা এলাকার সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে প্রতিবেদন করতে পাকিস্তানি টিভি চ্যানেল জিটিভির সাংবাদিক আজাদার হুসেইন পানিতে নেমে পড়েন।

ছয়দিনের টানা বৃষ্টির পর ভয়াবহ বন্যা পরিস্থিতিতে স্থানীয়দের দুর্দশার মাত্রা বোঝাতে তিনি এ কাজ করেন, জানিয়েছে ইউরো নিউজ।

গত বৃহস্পতিবার জিটিভি তাদের ইউটিউব চ্যানেলে ভিডিওটি শেয়ার করার পর এখন পর্যন্ত এক লাখ ৪০ হাজার বার সেটি দেখা হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

সামাজিক যোগাযোগমাধ্যমেও ভিডিওটি ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে।

 

ভিডিওতে আজাদারকে থুতনি সমান উচ্চতার পানিতে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে; এ সময় পানির উপর কেবল তার মাথা ও মাইক্রোফোন দেখা যাচ্ছিল।

প্রতিবেদনে তিনি সিন্ধু নদ থেকে আসা পানিতে ওই এলাকার একরের পর এক কৃষিজমির ডুবে যাওয়ার বিষয়টি জানাচ্ছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই পাকিস্তানি এ সাংবাদিকের কাজের প্রতি একাগ্রতার প্রশংসা করেছেন। কেউ কেউ প্রতিবেদককে এমন সম্ভাব্য বিপদের ঝুঁকির মুখে ফেলায় চ্যানেলটির সমালোচনাও করেছেন।

“এ ধরনের সাংবাদিকতাকে অনুৎসাহিত করা উচিত, তিনি ডুবে যেতে পারতেন, গণমাধ্যমগুলোর হয়েছেটা কী?,” ‍টুইটারে এমনটাই বলেছেন এইচআই খান নামে এক ব্যবহারকারী।

পাকিস্তানে চলতি মাস থেকে শুরু হওয়া বর্ষা মৌসুমে আকস্মিক বন্যায় কয়েক ডজন মানুষ মারা গেছেন বলে গণমাধ্যমের খবরে জানা গেছে।