৩৬ ঘণ্টা পর লাশ মিলল ভারতের সবচেয়ে বড় কফি চেইন মালিকের

নিখোঁজ হওয়ার ৩৬ ঘণ্টা পর ভারতের সবচেয়ে বড় কফি চেইন ‘ক্যাফে কফি ডে’ এর প্রতিষ্ঠাতা ও মালিক ভিজি সিদ্ধার্থের লাশ পাওয়া গেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2019, 05:23 AM
Updated : 31 July 2019, 07:30 AM

বুধবার ভোর সাড়ে ৬টার দিকে মেঙ্গালুরুর উল্লালের কাছে নেত্রাবতী নদীর পারে তার লাশ পায় স্থানীয় মৎসজীবীরা, জানিয়েছে এনডিটিভি।

দুই দিন আগে সোমবার সন্ধ্যায় ভারতের কর্নাটক রাজ্যের উপকূলীয় শহর মেঙ্গালুরুর কাছে নেত্রাবতী নদীর একটি সেতুতে তাকে শেষবার দেখা গিয়েছিল বলে জানিয়েছে পুলিশ। তারপর থেকেই কর্নাটক রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী এসএম কৃষ্ণার মেয়ের স্বামী, ভারতের প্রতিষ্ঠিত এ ব্যবসায়ী নিখোঁজ ছিলেন। 

ডগ স্কোয়াড দিয়ে অনুসন্ধানের পর পুলিশ অনুমান করে, সিদ্ধার্থ নদীটির সেতু ধরে মাঝামাঝি পর্যন্ত গিয়েছিলেন, এরপরই নদীতে ব্যাপক তল্লাশি অভিযানে নামে বিভিন্ন সংস্থার উদ্ধারকারী দলগুলো। স্থানীয় মৎসজীবীরাও উদ্ধারকারীদের সাহায্য করে।

এর আগে সেতুটির কাছে এসে সিদ্ধার্থ নিজের গাড়ি থেকে নেমে চালককে সেতুর অপর প্রান্তে গিয়ে অপেক্ষা করতে বলেছিলেন বলে জানিয়েছেন তার গাড়িচালক। তিনি হেঁটে সেতু পার হবেন বলে চালককে জানিয়েছিলেন।

“বন্ধুরা ও আত্মীয়রা লাশটি ভিজি সিদ্ধার্থর বলে শনাক্ত করেছে,” মেঙ্গালুরুর বিধায়ক ও সাবেক রাজ্যমন্ত্রী ইউটি খাদের এমনটি বলেছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এএনআই।

এর কিছু সময় আগে মৃতদেহটি শনাক্ত করতে হবে বলে পুলিশ জানিয়েছিল।

“আজ সকালে মৃতদেহটি পেয়েছি আমরা। এটি শনাক্ত করা দরকার, আমরা তার পরিবারের সদস্যদের খবর পাঠিয়েছি। মৃতদেহটি ওয়েনলক হাসপাতালে পাঠাচ্ছি আমরা। তদন্ত অব্যাহত থাকবে,” বলেছিলেন মেঙ্গালুরুর পুলিশ কমিশনার সন্দীপ পাটিল। 

পুলিশকে দেওয়া বক্তব্যে সিদ্ধার্থর গাড়িচালক বাসবরাজ পাটিল জানিয়েছেন, তারা বেঙ্গালুরু থেকে সকলেশপুরে যাচ্ছিলেন, পথে গাড়ি ঘুরিয়ে তাকে মেঙ্গালুরুর দিকে যেতে বলেছিলেন সিদ্ধার্থ। 

এ ব্যবসায়ীকে খুঁজে পেতে পুলিশের অনেকগুলো দল, ভারতীয় কোস্টগার্ড ও জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর টিমগুলো নদীতে তল্লাশি অভিযান চালায়।

মঙ্গলবার এক মৎসজীবী দাবি করেছেন, তিনি একজনকে সেতু থেকে লাফিয়ে পড়তে দেখেছেন। 

নিখোঁজ হওয়ার একদিন আগে সিদ্ধার্থ (৬০) ক্যাফে কফি ডে-র বোর্ড সদস্য ও কর্মীদের উদ্দেশ্যে একটি চিঠি লিখেছিলেন বলে জানা গেছে। চিঠিতে ‘ব্যবসায় লাভ করতে না পারার’ জন্য হতাশা জানিয়েছিলেন ও একজন আয়কর কর্মকর্তার দ্বারা হয়রানির শিকার হওয়ার অভিযোগ করেছিলেন তিনি।

ক্যাফে কফি ডে ভারতের সবচেয়ে বড় কফি চেইন শপ। ভারতজুড়ে এর ১,৭৫০টি ক্যাফে শপ আছে এবং মালয়েশিয়া, নেপাল ও মিশরে কয়েকটি আউটলেটও আছে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, গত দুই বছর ধরে বাড়তে থাকা প্রতিদ্বন্দ্বিতার মুখে ক্যাফে কফি ডে-র সম্প্রসারণের গতি কমে গিয়েছিল এবং কোম্পানিটি ছোট কয়েকটি আউটলেট বন্ধও করে দিয়েছে।

সিদ্ধার্থ তার কোম্পানির উল্লেখযোগ্য শেয়ার বিক্রি করে দেওয়ার জন্য কোকা-কোলার সঙ্গে কথা বলছিলেন বলে গত মাসে ইঙ্গিত দিয়েছিল ভারতীয় গণমাধ্যম। যদিও দুটি কোম্পানির কোনোটির পক্ষ থেকেই বিষয়টি নিশ্চিত করা হয়নি।