পাকিস্তানে নিরাপত্তা বাহিনীর ওপর হামলায় নিহত ১০

পরপর দুই দিনে কয়েক ঘণ্টার ব্যবধানে পাকিস্তানের নিরাপত্তা বাহিনীগুলোর ওপর পৃথক দুটি হামলায় অন্তত ১০ সৈন্য নিহত হয়েছে। 

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2019, 04:37 AM
Updated : 28 July 2019, 05:11 AM

শনিবার আফগানিস্তানের সীমান্ত সংলগ্ন পাকিস্তানের উত্তরাঞ্চলীয় পার্বত্য এলাকায় সামরিক বাহিনীর একটি গাড়িতে চোরাগোপ্তা হামলায় ছয় সৈন্য নিহত হয়।

উত্তর ওয়াজিরিস্তান অঞ্চলের গুরবাজ এলাকায় সৈন্যদের একটি টহল দলের ওপর ‘সীমান্তের অপরপাশ থেকে সন্ত্রাসীরা’ গুলিবর্ষণ করে বলে এক বিবৃতিতে দাবি করেছে পাকিস্তানের সামরিক বাহিনী।

এর কয়েক ঘণ্টা আগে শুক্রবার বেলুচিস্তান প্রদেশে আধাসামরিক বাহিনীর একটি টহল দলের ওপর চোরাগোপ্তা হামলা চালিয়ে চার কর্মকর্তাকে হত্যা করে অজ্ঞাত জঙ্গিরা, পাকিস্তান সামরিক বাহিনীর বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

শনিবারের চোরাগোপ্তা হামলার দায় স্বীকার করেছে পাকিস্তান তালেবান নামে পরিচিত জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) । অপরদিকে শুক্রবারের হামলার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।

সীমান্তের অপর পাশে এসে হামলা চালানো জঙ্গি গোষ্ঠীগুলোকে আশ্রয় দিচ্ছে, এমন অভিযোগ পাকিস্তান ও আফগানিস্তান নিয়মিতভাবে একে অপরের বিরুদ্ধে করে আসছে। 

তালেবান জঙ্গিদের সমর্থন দেওয়ার জন্য পাকিস্তানকে অভিযুক্ত করেছে আফগানিস্তান। অপরদিকে আফগানিস্তানের যুদ্ধে তারাও ভীষণ ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে দাবি করে অভিযোগ অস্বীকার করেছে পাকিস্তান।