ভারতের হিমাচলে ভবন ধসে ১৩ সেনাসহ নিহত ১৪

ভারতের হিমাচল প্রদেশ রাজ্যে একটি বহুতল ভবন ধসে দেশটির সেনাবাহিনীর ১৩ সেনাসহ ১৪ জন নিহত হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2019, 06:53 AM
Updated : 15 July 2019, 10:57 AM

রোববার স্থানীয় সময় বিকালে শিমলা থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে সোলানে ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে এনডিটিভি।

ভবনটির ধ্বংসস্তূপের নিচে চাপা পড়াদের মধ্যে এ পর্যন্ত ১৭ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১২ জন বেসামরিক নাগরিক ও ছয় সেনা রয়েছেন বলে সোমবার এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। উদ্ধারের পর তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভবনটির মালিকের স্ত্রী ও দুই সেনাকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করার পর তাদের মৃত্যু হয়। দুর্যোগ মোকাবিলা বাহিনীর দুইটি দল সারারাত ধরে উদ্ধার অভিযান চালিয়েছে বলে জানায় পুলিশ।

তিন তলা ওই ভবনটির নিচ তলায় একটি রেস্তোরাঁ ও উপরে ছোট একটি গেস্ট হাউস ছিল। সেনাবাহিনীর প্রায় ৩০ জন সদস্য ও তাদের পরিবার উত্তরাখান্ড যাওয়ার পথে ওই রেস্তোরাঁয় দুপুরের খাবার খেতে থেমেছিল বলে এক জেলা কর্মকর্তা পিটিআইকে জানান।

ওই সময় প্রবল বৃষ্টির মধ্যে পাহাড়ের ঢালুতে দাঁড়িয়ে থাকা ভবনটি ধসে পড়ে। বিকাল সাড়ে ৪টার দিকে উদ্ধার অভিযান শুরু হওয়ার পরও কয়েক ঘণ্টা বৃষ্টিপাত অব্যাহত ছিল বলে জানা গেছে।

ঘটনার পর অবহেলার অভিযোগ এনে ভবন মালিকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

ভবনটির ধ্বংসস্তূপের নিচে আটকাপড়া লোকজনকে উদ্ধারে অভিযান অব্যাহত আছে বলে এক টুইটে জানিয়েছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর।

রোববার রাতে ওই এলাকায় ভারি বৃষ্টিপাতের পর চন্ডিগড়-শিমলা জাতীয় মহাসড়কের বেশ কয়েকটি এলাকায় ভূমিধসের কারণে সড়কটিতে গাড়ির জট সৃষ্টি হয়েছে।