গান্ধীর জন্মজয়ন্তীতে বিজেপি সাংসদদের ১৫০ কিলোমিটার পদযাত্রার নির্দেশ মোদীর

মহাত্মা গান্ধীর সার্ধশত জন্মবার্ষিকী পালনের অংশ হিসেবে ক্ষমতাসীন দলের সাংসদদের নিজের নিজের সংসদীয় এলাকায় ১৫০ কিলোমিটার পদযাত্রা করার নির্দেশ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2019, 10:13 AM
Updated : 9 July 2019, 10:13 AM

মঙ্গলবার ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাংসদদের এক বৈঠকে তিনি গান্ধী ও বল্লভভাই প্যাটেলকে শ্রদ্ধা জানাতে ২ অক্টোবর থেকে ৩১ অক্টোবরের মধ্যে এ পদযাত্রা করার নির্দেশনা দেন বলে জানিয়েছে এনডিটিভি।

চলতি বছরের ২ অক্টোবর ভারতের স্বাধীনতা আন্দোলনের নেতৃত্ব দেওয়া মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী; আর ৩১ অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিন।

যেসব সংসদীয় এলাকায় বিজেপির সাংগঠনিক ভিত্তি দুর্বল, সেসব এলাকা ভ্রমণ ও পদযাত্রায় অংশ নিতে রাজ্যসভার সদস্যদেরও নির্দেশ দেওয়া হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্ণাদ যোশী। 

তিনি বলেন, “এ পদযাত্রায় গ্রামগুলোর পুনরুত্থান, তাদের আত্মনির্ভরশীলতা, চারা রোপণ এবং সার-কীটনাশক ছাড়া জিরো বাজেটে চাষাবাদের ব্যাপারে আলোকপাত করা হবে।”

দেড়শ কিলোমিটারের এ পদযাত্রার মাধ্যমে সাংসদরা ‘প্রতিটি বুথ’ ছুঁয়ে যেতে পারবেন এবং সে সুযোগকে কাজে লাগিয়ে মহাত্মা গান্ধীর শিক্ষা ও দর্শনকে ছড়িয়ে দিতে সক্ষম হবেন বলেও প্রধানমন্ত্রীর আশা, মন্তব্য প্রহ্লাদের।