খ্যাতনামা বাঙালিদের কাতারে মমতার ছবি নিয়ে ক্ষোভ

কলকাতার সল্ট লেকে একটি বিলবোর্ডে উনিশ ও বিশ শতকের খ্যাতনামা বাঙালিদের সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কের ঝড় উঠেছে।

নিউজডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2019, 06:30 AM
Updated : 8 March 2019, 06:47 AM

বিলবোর্ডের শিরোনামে লেখা ‘ফেমাস বাঙালি লিজেন্ডেস’ (বিখ্যাত বাঙালি কিংবদন্তি)।

কলকাতার তথ্যপ্রযুক্তি কেন্দ্র সল্ট লেকের সেক্টর ৫ এ ব্যস্ত ক্রসিংয়ে টানানো ওই বিলবোর্ডে নেতাজি সুভাস চন্দ্র বসু, রবীন্দ্রনাথ ঠাকুর, রামমোহন রায়, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়, সত্যেন্দ্রনাথ বসু, জগদীশ চন্দ্র বসু, রামকৃষ্ণ পরমহংস, স্বামী বিবেকানন্দ, চিত্তরঞ্জন দাস এবং বিধান চন্দ্র রায়, কাজী নজরুল ইসলাম ও মাইকেল মধুসূদন দত্তর ছবি রয়েছে।

ছবি: এনডিটিভি

বিখ্যাত এই বাঙালিদের সঙ্গে একই তালিকায় মমতার ছবি রাখা বাড়াবাড়ি বলে মত অনেকের।

সামাজিক যোগাযোগমাধ্যমে সুধীর্তি চৌধুরি নামে এক কলেজ শিক্ষার্থী লেখেন, “হয়তো মমতা বন্দ্যোপাধ্যায় এখন পশ্চিমবঙ্গের সবচেয়ে জনপ্রিয় নেতা, তারপরও এরকম কিংবদন্তিদের সঙ্গে একই কাতারে তাকে রাখা বাড়াবাড়ি হয়ে যায় না কী?”

এ বিষয়ে বিধাননগর পৌরসভার প্রধান কৃষ্ণা চক্রবর্তী বলেন, বিলবোর্ডটি যেখানে টানানোর কথা বলা হচ্ছে সেটি বিধাননগর পৌর এলাকার বাইরে।

এনডিটিভির পক্ষ থেকে রাজ্যের ফায়ার সার্ভিস মন্ত্রী সুজিত বোসের কাছে বিলবোর্ডটির বিষেয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “এই ধরনের কোনো বিলবোর্ড টানানোর খবর আমি জানি না। এটার সম্পর্কে আমার কোনো ধারণা নেই। ওটার বিষয়ে নিশ্চিত না হয়ে আমি কিভাবে কিছু বলবো?”