ভারতে বিজেপি বিধায়ক ও এমপি’র জুতা মারামারি

ভারতে ক্ষমতাসীন দল বিজেপি’র এক বিধায়ক ও এক এমপি’র মধ্যে জুতা মারামারির ভিডিও ভাইরাল হয়েছে। এ ঘটনায় পার্টির হাই কমান্ডের সাজার মুখে পড়েছেন দুইজনই।

>>রয়টার্স
Published : 7 March 2019, 04:30 PM
Updated : 3 April 2019, 04:14 PM

বুধবার উত্তরপ্রদেশের সন্ত কবীর নগরে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কার্যনির্বাহী সভায় এ ঘটনা ঘটে। বিজেপি’র এমপি শরদ ত্রিপাঠী ও বিজেপি বিধায়ক রাকেশ বাঘেলের মধ্যে জুতা পিটাপিটি এমনকী থাপ্পড় মারামারিও হয়েছে।

নতুন একটি প্রকল্পের প্রস্তরফলকে নাম দেওয়া নিয়ে দুইজনের মধ্যে বাকবিতন্ডার জেরে এ ঘটনার সূত্রপাত হয়।

শরদ ত্রিপাঠি একটি রাস্তার প্রস্তরফলকে তার নাম নেই কেন জানতে চাইলে বিধায়ক রাকেশ বাঘেল সেটি তার সিদ্ধান্তেই হয়েছে বলে জানান। তবে এখানেই ক্ষান্ত দেননি তিনি। ‘এ প্রশ্নটি নিজের জুতাকেই করুন’ বলে ত্রিপাঠিকে কটাক্ষ করেন বাঘেল।

সঙ্গে সঙ্গে ক্ষেপে গিয়ে ত্রিপাঠী প্রবল গালাগালি দিতে দিতে  জুতা খুলে বাঘেলের ওপর চড়াও হন। বাঘেলও পাল্টা আক্রমণে কয়েক ঘা থাপ্পড় বসিয়ে দেন ত্রিপাঠিকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে  আনতে পরে পুলিশকে হস্তক্ষেপ করতে হয়েছে।

অবশ্য দুইজনই পরবর্তীতে এ অপ্রীতিকর ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন। কিন্তু আইনপ্রণেতাদের এমন শিষ্টাচার বর্জিত কর্মকাণ্ডে বিব্রত হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তর প্রদেশের বিজেপি প্রেসিডেন্ট এম এন পান্ডে এ ঘটনার জেরে দুইজনকেই রাজ্যের রাজধানী লখনউ তে ডেকে পাঠিয়েছেন।

তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। যদিও তাদের বিরুদ্ধে কী সিদ্ধান্ত নেওয়া হবে তা এখনো জানায়নি বিজেপি। তবে ত্রিপাঠি এবং বাঘেল দুইজনই বলেছেন, পার্টি হাই কমান্ড যে সিদ্ধান্ত নেবে তাই তারা মাথা পেতে নেবেন।