আটক ভারতীয় বৈমানিক পাকিস্তানি ভিডিওতে চায়ের কাপ হাতে

পাকিস্তানে প্রকাশিত একটি ভিডিওতে আটক ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দনকে চায়ের কাপে চুমুক দিতে দিতে সামরিক কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে দেখা গেছে।

নিউজডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2019, 02:52 PM
Updated : 3 March 2019, 11:06 AM

পাকিস্তানের ‘ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্স’ (আইএসপিআর) বুধবার সন্ধ্যায় ভিডিওটি প্রকাশ করে বলে জানিয়েছে দেশটির ইংরেজি দৈনিক ‘ডন’।

ওই ভিডিও প্রকাশের পর ভারত সরকার তাদের একজন আহত বৈমানিক পাকিস্তানের হাতে আটক আছে উল্লেখ করে এক বিবৃতি দেয়। সেখানে তাকে দ্রুত এবং নিরাপদে ফিরিয়ে দেওয়ার আহ্বান জানানো হয়।

ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দনকে ওই ভিডিওতে বলতে শোনা যায়, “হ্যাঁ আমার সঙ্গে ভালো ব্যবহার করা হচ্ছে।”

দেশে ফিরে এ বক্তব্য ‘পাল্টাবেন না’ জানিয়ে তিনি বলেন, “পাকিস্তান সেনাবহিনীর কর্মকর্তারা খুব ভালোভাবে আমার দেখাশোনা করেছেন।”

অভিনন্দনের ডান চোখ ফোলা এবং চোখের চারপাশে কালশিরা দেখা যায় ওই ভিডিওতে।

উদ্ধারকারীদের ধন্যবাদ দিতে গিয়ে অভিনন্দন সেখানে বলেন, “আমার সেনাবাহিনীর কাছ থেকেও আমি এরকম আচরণই প্রত্যাশা করি। পাকিস্তানি সেনাবাহিনীর ব্যবহারে আমি চমৎকৃত।”

পাকিস্তানি একজন কর্মকর্তা ভিডিওতে অভিনন্দনের কাছে জানতে চান- ভারতের কোথায় তার বাড়ি। উত্তরে অভিনন্দনকে বলতে শোনা যায়, “আমি কী এটা আপনাকে বলতে পারি? আমি একেবারে দক্ষিণ থেকে এসেছি “

বিবাহিত কি না- এ প্রশ্নে হ্যাঁ-সূচক উত্তর দেন অভিনন্দন বর্তমান।  তবে কোন ধরনের জেট ফাইটার তিনি চালাচ্ছিলেন, তা বলতে তিনি অস্বীকার করেন।  

“আমি দুঃখিত মেজর। এটা আমি আপনাকে বলতে পারি না। তবে আপনারা নিশ্চয় ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছেন।”  

পাকিস্তানি ওই সেনা কর্মকর্তা জানতে চেয়েছিলেন, চা ঠিক আছে কি না। উত্তরে অভিনন্দন বলেন, “চমৎকার চা, ধন্যবাদ।”

ইউটিউবে অভিনন্দনের পুরনো একটি ভিডিও শেয়ার হচ্ছে। ‘ইন্ডিয়া টাইমস’ জানিয়েছে, উইং কমান্ডার অভিনন্দন ভারতীয় বিমানবাহিনীর সূর্য কিরণ অ্যাক্রোবেটিক টিমের (এসকেএটি) সদস্য। তার বাবা ভারতীয় বিমানবাহিনীর একজন অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল।