নো পার্কিংয়ে গাড়ি, জরিমানা গুনলেন ট্রাফিকের বড়কর্তা

ট্রাফিক আইন ভঙ্গে সাধারণের জন্য জরিমানা গোনার ঘটনা নতুন না হলেও একই কারণে ট্রাফিকেরই কোনো বড় কর্মকর্তার জরিমানা হলে তা হবে বিস্ময়ের।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2018, 09:25 AM
Updated : 18 Nov 2018, 09:25 AM

বৃহস্পতিবার ভারতের হায়দ্রাবাদে এমনই এক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন শহরের অতিরিক্ত ট্রাফিক পুলিশ কমিশনার অনিল কুমার।

হায়দ্রাবাদের একটি থানার কাছে ‘নো পার্কিং জোনে’ গাড়ি রেখে তিনি ২৩৫ রুপি জরিমানা গুনেছেন বলে বার্তা সংস্থা এএনআইয়ের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি।

অনিল অবশ্য নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। বলেছেন, তার চালক যে গাড়ি যে ‘নো-পার্কিং জোনে’পার্ক করেছে, তা জানতেন না তিনি।

“১৫ নভেম্বর বিকালে মাকানকালি ট্রাফিক পুলিশ থানা পরিদর্শনে গিয়েছিলাম আমি। আমার গাড়িচালক যে গাড়িটিকে নো পার্কিং জোনে রেখেছিল, তা নজরে পড়ে নি,” এএনআইকে বলেন এ ট্রাফিক কর্মকর্তা।

পার্কিং করা যাবে না এমন স্থানে অনিলের গাড়ির ছবি পথচারীরা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার পাশাপাশি আইন লংঘনের দায়ে ট্রাফিক পুলিশ তাদের বড়কর্তাকে জরিমানা করতে পারে কি না, এ নিয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিলে ঘটনাটি কর্তৃপক্ষ ও স্থানীয় গণমাধ্যমের নজরে আসে।

বাধ্য হয়ে ট্রাফিক কর্তৃপক্ষ আইন লংঘনের অভিযোগে নিজেদের কর্মকর্তাকেই জরিমানা করে।

অনিল বলছেন, জরিমানা করতে তিনিই নির্দেশ দিয়েছিলেন। ওই অর্থ ‘তাৎক্ষণিকভাবে পরিশোধ’ করা হয়েছে বলেও দাবি তার।

“আমিই কর্মকর্তাদের আমার গাড়িকে জরিমানা করতে নির্দেশ ও গাড়িচালককে সেটি পরিশোধ করতে বলেছিলাম। অবৈধ পার্কিংয়ের জন্য ২৩৫ রুপি অর্থদণ্ড নির্ধারিত হয়েছিল, তাৎক্ষণিকভাবে তা শোধও করে দেওয়া হয়,” বলেছেন হায়দ্রাবাদ ট্রাফিকের এ অতিরিক্ত কমিশনার।