ভারতের জাতীয় সংগীত গাইলেন পাকিস্তানি দর্শক, ভিডিও ভাইরাল

সংযুক্ত আরব আমিরাতে চলা এশিয়া কাপের গ্রুপ পর্বের খেলায় পাকিস্তানি এক দর্শকের ভারতীয় জাতীয় সংগীত গাওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2018, 09:56 AM
Updated : 23 Sept 2018, 09:56 AM

আদিল তাজ নামের ওই যুবক দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত ও পাকিস্তানের মধ্যে খেলা দেখতে গিয়ে গত বুধবার ভারতের জাতীয় সংগীতের সঙ্গে গলা মেলান বলে জানিয়েছে এনডিটিভি।

পাকিস্তানি এ যুবক জানান, ভারতীয় জাতীয় সংগীত গাওয়া ছিল তার পক্ষ থেকে ‘শান্তির সামান্য নিদর্শন’। বলিউডের চলচ্চিত্রে প্রথম এ সংগীত শুনে ‘গায়ের লোম দাঁড়িয়ে গিয়েছিল’ তার। 

“যখন ভারতের জাতীয় সংগীত বাজছিল, আমার মনে পড়ল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কথা। তিনি বলেছেন, ভারত যদি এক ধাপ এগিয়ে আসে, আমরাও দুই ধাপ এগিয়ে যাবো। এটা আমার দিক থেকে শান্তি ও শ্রদ্ধার সামান্য নিদর্শন,” ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে এমনটাই বলেছেন তাজ।

রোববার সুপার ফোর পর্বের খেলায় দুই দেশের পতাকা নিয়ে যাওয়ার পরিকল্পনার কথাও জানান এ পাকিস্তানি।

“খেলাটি নিয়ে আমি বেশ উত্তেজিত। ভারত ও পাকিস্তানের পতাকা একসঙ্গে সেলাই করে মাঠে নিয়ে যাওয়ার পরিকল্পনা আছে আমার। এটা হয়তো আরেকটি ইতিবাচক বার্তা দেবে,” বলেছেন তিনি।

দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজের সংখ্যা বাড়া উচিত বলেও মনে করেন তাজ। তেমনটা হলে এ ধরনের হাইভোল্টেজ ম্যাচ আর এশিয়া কাপ বা বিশ্বকাপের মতো বড় বড় টুর্নামেন্টের অপেক্ষায় থাকতে হবে না।

“খেলাধুলা বিভিন্ন দেশকে একত্রিত করে। আমাদের দুই দেশের মধ্যে আবার নিয়মিত সিরিজ হওয়া উচিত। শান্তির ক্ষেত্রে সেটা ইতিবাচক ভূমিকা রাখবে বলেই মনে হয় আমার,” বলেছেন তিনি।