পুরুষ সেজে দুই নারীকে বিয়ের পর যৌতুক চেয়ে ধরা

পুরুষ সেজে দুটি বিয়ের পর যৌতুক চেয়ে ‘স্ত্রী’দের উপর নির্যাতন চালানোর অভিযোগে ধরা পড়েছেন ভারতের উত্তর প্রদেশ রাজ্যের এক নারী।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2018, 03:29 AM
Updated : 16 Feb 2018, 03:41 AM

সুইটি সেন নামে ওই নারী পুরুষের বেশ ধরে কৃষ্ণ সেন নাম নিয়ে ছিলেন বলে পুলিশ জানিয়েছে। 

সুইটি ‘কৃষ্ণ সেন’ নামে একটি ফেইসবুক অ্যাকাউন্ট খুলে মেয়েদের সঙ্গে ভাব জমাতেন। এরপর দুজনকে বিয়ে করেন বলে টাইমস অব ইন্ডিয়া ও আনন্দবাজার জানিয়েছে।

সুইটি ২০১৪ সালে প্রথম ‘বিয়ে’ করেন উত্তরখণ্ড রাজ্যের হলদোয়ানির কাঠগোদাম এলাকার এক নারীকে। তখন নিজেকে তিনি আলিগড়ের এক সিএফএল বাল্ব ব্যবসায়ীর ছেলে হিসেবে পরিচয় দিয়েছিলেন। ওই বিয়েতে সাড়ে আট লাখ টাকা যৌতুক নিয়েছিলেন তিনি। আরও যৌতুকের জন্য নির্যাতন করছিলেন ‘স্ত্রী’র উপর।

এর মধ্যেই আবার কালাধুঙ্গির এক নারীর সঙ্গে ভাব জমান সুইটি। কিছু দিন পর তাকেও ‘বিয়ে’ করেন। হলদোয়ানির তিকোনিয়া এলাকায় একটি ঘর ভাড়া নিয়ে দুই ‘স্ত্রী’ নিয়ে থাকতেন তিনি।

সুইটি যে নারী, সেটা তার দুই ‘স্ত্রী’ই বুঝতে পেরেছিলেন। দ্বিতীয়জনকে টাকার লোভ দেখিয়ে চুপ করাতে পারলেও প্রথম ‘স্ত্রী’ পুলিশের কাছে অভিযোগ করলে তাকে গ্রেপ্তার করা হয়।

আনন্দবাজার জানিয়েছে, মেডিকেল পরীক্ষা করিয়ে সুইটি নারী বলে নিশ্চিত হয়েছে পুলিশ। জেরায় তিনি বলেছেন, ছোটবেলা থেকেই তার ছেলে হতে ইচ্ছা করত। তাই ছেলেদের সাজে চলতেন তিনি।

পুলিশ জানিয়েছে, সুইটির বিরুদ্ধে প্রথমে যৌতুকের জন্য হেনস্থার অভিযোগ আনা হয়েছিল। কিন্তু আইনত তিনি স্বামী হতে পারেন না বলে এখন প্রতারণার অভিযোগ আনা হয়েছে।

এদিকে মনোবিদদের মতে, সুইটির ‘পার্সোনালিটি ডিসঅর্ডার’ রয়েছে। কারণ, সে নিজের লিঙ্গ স্বীকার করতে রাজি নয়। তাই তার চিকিৎসা দরকার।