ভারতে রাস্তায় ঝগড়ার মধ্যে কেরোসিন ঢেলে নারীকে পুড়িয়ে হত্যা

ভারতের দক্ষিণাঞ্চলীয় হায়দ্রাবাদ শহরে রাস্তায় কথা কাটাকাটির মধ্যে গায়ে কেরোসিন ঢেলে এক নারীকে পুড়িয়ে হত্যায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2017, 05:23 PM
Updated : 22 Dec 2017, 05:23 PM

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় অফিস শেষে বাসায় ফেরার সময় সন্ধ্যা রানীর (২৫) উপর ওই হামলা হয় বলে পুলিশের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে। 

এ ঘটনায় গ্রেপ্তার কার্তিক ভাঙ্গা (২৮) সন্ধ্যার সাবেক সহকর্মী। সন্ধ্যা ছিলেন অভ্যর্থনাকর্মী, তার কোম্পানিতেই কয়েক মাস আগেও ছিলেন কার্তিক।

পুলিশ বলছে, বৃহস্পতিবার ওই যুবক সন্ধ্যার কাছে যাওয়ার পর দুজনের মধ্যে কথা কাটাকাটি হতে দেখা যায়। এরইমধ্যে কেরোসিনের ক্যান বের তা মেয়েটির গায়ে ঢেলে দিয়ে আগুন জ্বালিয়ে দেয় কার্তিক।

কার্তিক দুই বছর ধরে সন্ধ্যাকে বিয়ের প্রস্তাব দিয়ে প্রত্যাখ্যাত হয়ে আসছিলেন বলে অভিযোগ রয়েছে। তবে এ বিষয়ে তার বিরুদ্ধে কোনো মামলা হয়েছিল কি না সে বিষয়ে নিশ্চিত হতে পারেনি পুলিশ।  

২০১২ সালে দিল্লির রাস্তায় চলন্ত বাসে এক কলেজছাত্রীকে ধর্ষণ ও হত্যার পর ব্যাপক আন্দোলনের প্রেক্ষাপটে নারীর ওপর সহিংসতার জন্য শাস্তি কঠোর করে আইন প্রণয়ন হয়। তারপরেও নারী ও শিশুর ওপর সহিংসতা চলছে দেশজুড়ে।

সরকারি তথ্য অনুযায়ী, ভারতে প্রতিবছর কয়েকশ নারীর ওপর এসিড নিক্ষেপের ঘটনা ঘটে।