মুজিববর্ষ উপলক্ষে ফিলিপিন্সে স্মারক খাম ও ডাকটিকেট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তার স্মরণে স্মারক খাম ও বিশেষ ডাকটিকেট অবমুক্ত করেছে ফিলিপিন্সের পোস্টাল করপোরেশন ফিলপোস্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2021, 03:09 PM
Updated : 9 July 2021, 03:09 PM

ফিলপোস্টের পোস্টমাস্টার জেনারেল ও প্রধান নির্বাহী কর্মকর্তা নরম্যান ফুলগেনশিও এবং ফিলিপিন্সে বাংলাদেশের রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম শুক্রবার ম্যানিলায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে উদ্বোধনী খাম ও ডাকটিকেট অবমুক্ত করেন।

ফিলিপাইন পোস্টাল করপোরেশন ও বাংলাদেশ দূতাবাসের যৌথভাবে এ অনুষ্ঠান আয়োজন করে।

ফিলপোস্টকে জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপনে অংশীদার করার জন্য অনুষ্ঠানে কৃতজ্ঞতা প্রকাশ করেন পোস্টমাস্টার জেনারেল নরম্যান ফুলগেনশিও।

তিনি বলেন, মুজিব১০০ লোগো সম্বলিত এই ডাকটিকেট ও খাম ফিলিপিনোদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আগ্রহ তৈরি করবে।

রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম বলেন, “জাতির পিতার নীতি, আদর্শ, ত্যাগ ও জীবনসংগ্রাম পৃথিবীর সব মুক্তিকামী মানুষের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করে। এই ডাকটিকেট ও খাম প্রকাশের মাধ্যমে ফিলিপিন্স ও বহির্বিশ্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ব্যাপকভাবে প্রচারিত হবে।”

বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনাদর্শ সাধারণ ফিলিপিনোদের ‘ব্যাপকভাবে অনুপ্রাণিত করতে সক্ষম হবে’ বলেও তিনি আশা প্রকাশ করেন।

মুজিববর্ষের লোগো সম্বলিত উদ্বোধনী খাম এবং ১৭ ফিলিপিনো পেসো মূল্যমানের ডাকটিকেটের নকশা করেছে ফিলপোস্ট ক্রিয়েটিভ টিম।

কোভিড-১৯ মহামারীর প্রেক্ষিতে সীমিত পরিসরে আয়োজিত এ অনুষ্ঠানে ফিলপোস্টের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক