ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতৃত্বে মিঠু-হাসিব

ঢাকার সাংবাদিকদের অন্যতম সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে সভাপতি পদে নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক পদে নূরুল ইসলাম হাসিব নির্বাচিত হয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2021, 03:02 PM
Updated : 30 Nov 2021, 03:02 PM

মঙ্গলবার ঢাকার সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ের নসরুল হামিদ মিলনায়তনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট দিয়ে নতুন নেতৃত্ব নির্বাচন করেন রিপোর্টারদের এই সংগঠনের সদস্যরা।

সন্ধ্যার পর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান জ্যেষ্ঠ সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমদ ফল ঘোষণা করেন।

সভাপতি পদে নজরুল ইসলাম মিঠু ৪৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে অন্য প্রার্থী কবির আহমেদ খান ২৩৬, রিয়াজ চৌধুরী ৩০৪, সাখাওয়াত হোসেন বাদশা ২৫৩, সৈয়দ শুকুর আলী শুভ ১৯৯ ভোট পান।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত নুরুল ইসলাম হাসিব পেয়েছেন ৫০০ ভোট। এ পদে অন্য প্রার্থী জামিউল আহসান সিপু ১৪৮, মো. মঈন উদ্দিন খান ২২৭, মসিউর রহমান খান ৩৩৬, তোফাজ্জল হোসেন ২৩১ ভোট পান।

সহ সভাপতি পদে ওসমান গণি বাবুল ৩৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে প্রার্থী আবুল বাশার নুরু ২৯৪, আতিকুর রহমান ৩০০, রাশেদুল হক ৩৫৮ ভোট পান।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে শাহনাজ শারমীন ৮৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী মঈনুল আহসান পান ৫৮৯ ভোট।

অর্থ সম্পাদক পদে এস এম এ কালাম ৬৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহ আলম নূর পান ৫৪১ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে আব্দুল্লাহ আল কাফি ৮৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম পান ৫৫৬ ভোট।

দপ্তর সম্পাদক পদে রফিক রাফি ৭১৫ ভোট, নারী বিষয়ক সম্পাদক পদে তাপসী রাবেয়া আঁখি ৮৫৯ ভোট, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন ৭২৩ ভোট, ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা ৭২৩ ভোট, সাংস্কৃতিক সম্পাদক পদে নাদিয়া শারমিন ৯৭৩ ভোট, কল্যাণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবলু ৭৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এছাড়া কার্যনির্বাহী পর্ষদের ৭টি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন হাসান জাবেদ ৮২১ ভোট, মাহমুদুল হাসান ও সোলায়মান সালমান ৭৩৯ ভোট ,সুশান্ত কুমার সাহা ৭০১ ভোট, মো. আল-আমিন ৬৮৬ ভোট, এসকে রেজা পারভেজ ৬৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে মো. তানভীর আহমেদ (তানভীর আহমেদ) ও মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ) সমান (৬৪৪) ভোট পাওয়ায় তাদের মধ্য থেকে নির্বাচিত একজন নির্ধারণের দায়িত্ব দেওয়া হয়েছে কার্যনির্বাহী কমিটিকে ।

এবারের নির্বাচনে মোট ২১টি পদের মধ্যে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ এবং আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মদ আখতারুজ্জামান বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন। বাকি ১৯টি পদে ভোটের লড়াই করেন ৪১ প্রার্থী।

এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ১ হাজার ৭২২ জন। এর মধ্যে ১ হাজার ৪৫৪ জন ভোট দিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক