নঈম নিজামের ভার কমালো বসুন্ধরা গ্রুপ

টেলিভিশন স্টেশন নিউজ২৪ এবং রেডিও ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদ থেকে নঈম নিজামকে সরিয়ে দিয়েছে বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2021, 10:52 AM
Updated : 5 Nov 2021, 10:52 AM

তবে তিনি আগের মতই এ গ্রুপের দৈনিক পত্রিকা বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করবেন। পাশাপাশি ইস্ট ওয়েস্ট মিডিয়ার একজন পরিচালক করা হয়েছে তাকে। 

গত ২ নভেম্বর বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়ার চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, দুই গ্রুপের ‘বৃহত্তর স্বার্থে’ নঈম নিজামকে নিউজ২৪ এবং রেডিও ক্যাপিটালের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে কথা বলতে নঈম নিজামকে ফোন করা হলে তিনি ধরেননি। 

বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা (মিডিয়া) মোহাম্মদ আবু তৈয়ব শুক্রবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এটা রেগুলার প্রসেস, বিশেষ কোনো কারণে নয়। ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পরিচালক ছিলেন না, এখন পরিচালক করা হয়েছে। সিইওর দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে বর্তমান দায়িত্ব বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক হিসেবে থাকবেন।”

২০১০ সালে বাংলাদেশ প্রতিদিন বাজারে আসার দুই বছর পর সম্পাদকের দায়িত্ব পান নঈম নিজাম। পরে তাকে নিউজ২৪ এবং রেডিও ক্যাপিটালের দায়িত্বও দেওয়া হয়। 

২০১৯ সালের সেপ্টেম্বরে বাংলাদেশের মুদ্রিত সংবাদপত্রগুলোর সম্পাদকদের একটি অংশের সংগঠন সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক হয়েছিলেন নঈম নিজাম।

পরিষদের সভাপতি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ‘স্বেচ্ছাচারিতার’ অভিযোগ তুলে গত অগাস্টে তিনি সেই পদ ছাড়েন, যদিও মাহফুজ আনাম ওই অভিযোগ অস্বীকার করেছিলেন।

পুরনো খবর: