রোজিনাকে ‘ফাঁসানো’ হয়েছে, দাবি সচিবালয়ের সাংবাদিকদের

রাষ্ট্রীয় গোপন নথি ‘চুরির চেষ্টার’ অভিযোগে গ্রেপ্তার সাংবাদিক রোজিনা ইসলামকে ‘ফাঁসানো হয়েছে’ বলে দাবি করেছেন সচিবালয়ে তার সহকর্মীরা। 

জ্যেষ্ঠ প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2021, 11:20 AM
Updated : 19 May 2021, 11:20 AM

বুধবার জাতীয় প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত এক মানববন্ধন থেকে রোজিনার নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার এবং ‘দোষী’ কর্মকর্তা-কর্মচারীদের শাস্তির দাবি জানানো হয়।

সংগঠনের  সভাপতি তপন বিশ্বাস মানববন্ধনে বলেন, “রোজিনা ইসলামকে যেভাবে নির্যাতন করা হয়েছে, তাকে ফাঁসিয়ে দেওয়া হয়েছে- এর বিরুদ্ধে আমরা আজকে মানববন্ধনে দাঁড়িয়েছি। তার মুক্তি চাই, তার সঙ্গে যারা অন্যায় কাজগুলো করেছেন, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

তিনি বলেন, “আমার দুটি প্রশ্ন। প্রথমত অভিযোগ দিতে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ছয়টি ঘণ্টা অপেক্ষা করেছেন। ছয় ঘণ্টা অপেক্ষা করার কারণটা কী? কী এমন অপরাধ করেছে সে?

“দ্বিতীয়ত, স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, রাষ্ট্রীয় গোপন নথি সে চুরি করেছে। কী এমন রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ফাইল সেটা? বলা হচ্ছে, রাশিয়ার সঙ্গে ভ্যাকসিনের জন্য একটা এগ্রিমেন্ট হয়েছে। সেই এগ্রিমেন্ট হয়েছে ২২ এপ্রিল। কিন্তু ঘটনা ঘটেছে ১৭ মে। এত গুরুত্বপূর্ণ ফাইল সচিবের পিএসের টেবিলে পড়ে আছে!”

মন্ত্রণালয়ের ওই যুক্তি ‘কোনোভাবেই বিশ্বাসযোগ্য নয়’ মন্তব্য করে তপন বিশ্বাস বলেন, “এটা রোজিনাকে ফাঁসানোর ষড়যন্ত্র। রোজিনা ইসলাম নির্দোষ বলে মনে করি।”

বিএসআরএফ সভাপতি বলেন, রোজিনার মুক্তির দাবিতে তারা যে আন্দোলন করছেন, তা অব্যাহত থাকবে। প্রয়োজনে ‘আরও কঠোর কর্মসূচি’ তারা দেবেন।

সংগঠনের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বলেন, “আমরা চাই সচিবালয়ে সাংবাদিকদের জন্য একটি সুষ্ঠু কর্মপরিবেশ তৈরি করা হোক, যাতে ভবিষ্যতে এ ধরনের চক্রান্তে আমাদের কোনো সাংবাদিক না পড়ে। আমাদের কর্মসূচি চলমান থাকবে।”

এ দাবিতে একাত্মতা জানিয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু মানববন্ধনে অংশ নেন।

পুরনো খবর