সিনেমা হল খুলছে শুক্রবার

করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে সাত মাস ধরে বন্ধ থাকা দেশের সব সিনেমা হল স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার থেকে খোলার অনুমতি দিয়েছে সরকার।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2020, 10:14 AM
Updated : 14 Oct 2020, 12:43 PM

বুধবার বিকালে তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি পত্রে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, “কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন, সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও সিনেমা হলের আসন সংখ্যার কমপক্ষে অর্ধেক আসন খালি রাখা সাপেক্ষে আগামী ১৬ অক্টোবর ২০২০ তারিখ থেকে সারা দেশের সিনেমা হলসমূহে চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি নির্দেশক্রমে প্রদান করা হলো।”

দেশের সব হল মালিক ও জেলা প্রশাসকদের কাছে পত্রের অনুলিপি পাঠানো হবে বলে জানিয়েছে তথ্য মন্ত্রণালয়।

হল মালিকদের নেতা সুদীপ্ত কুমার দাস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সরকারকে সাধুবাদ জানাচ্ছি। আমি চিঠি হাতে পেয়েছি। ইতোমধ্যে হল খোলার যাবতীয় প্রস্তুতি গ্রহণ করছি।”

সিনেমা হল খোলার অনুমতি মিললেও দর্শক খরার শঙ্কায় মুক্তির অপেক্ষায় থাকা বিগ বাজেটের চলচ্চিত্রগুলো মুক্তিতে আরও সময় চাইছেন প্রযোজকরা।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি জানিয়েছে, আগামী শুক্রবার ‘সাহসী হিরো আলম’ নামে একটি ছবি মুক্তির তালিকায় রয়েছে। এর বাইরে আপাতত কোনও ছবি মুক্তির ব্যাপারে প্রযোজকরা যোগাযোগ করেননি।

অন্যদিকে মধুমিতা সিনেমা হলেন কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হিরো আলমের ছবি দিয়ে আপাতত সিনেমা হল খুলব না। প্রয়োজনে আরও দেরি করব কিন্তু ভালো ছবি দিয়েই হল খুলব।”

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে অন্যসব বিনোদনকেন্দ্রের মত দেশের সব সিনেমা হলও ১৮ মার্চ থেকে বন্ধ রাখা হয়।

চলচ্চিত্র ও টিভি নাটকের শুটিংও কয়েক মাস বন্ধ থাকার পর চালু করা হয়েছে। মঞ্চনাটকের প্রদর্শনী এখনও বন্ধ থাকলেও ২৩ অক্টোবর থেকে চালুর কথা রয়েছে।