বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে গুরুত্বপূর্ণ কিছু দায়িত্বে পরিবর্তন

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের গুরুত্বপূর্ণ কিছু পদে দায়িত্ব পুনর্বণ্টনে প্রধান প্রতিবেদকের দায়িত্বে ফিরেছেন এ সংবাদমাধ্যমের রিপোর্টিং বিভাগের অন্যতম জ্যেষ্ঠ সদস্য সুমন মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2020, 05:41 PM
Updated : 8 June 2020, 05:43 PM

তিনি ডেপুটি হিসেবে সঙ্গে পাচ্ছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের দুই জ্যেষ্ঠ প্রতিবেদক মঈনুল হক চৌধুরী ও রিয়াজুল বাশারকে।

এখন থেকে তারা তিনজন সমন্বয়ের মাধ্যমে রিপোর্টিং টিমের তত্ত্বাবধান করবেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কর্তৃপক্ষ জানিয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের রাজনীতি বিষয়ক প্রধান প্রতিবেদক সুমন মাহমুদ এর আগে ২০০৯-১০ সালেও প্রধান প্রতিবেদকের দায়িত্বে ছিলেন।

প্রায় তিন যুগ ধরে সাংবাদিকতার সঙ্গে যুক্ত সুমন মাহমুদ ডেইলি স্টার থেকে ২০০৬ সালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে যোগ দেন। তার আগে প্রথম আলোতে তিনি কাজ করেছেন আট বছর।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করা সুমন মাহমুদ দৈনিক বাংলা (বর্তমানে বিলুপ্ত), যায়যায়দিন ছাড়াও বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। আরটিভিতে কিছুদিন বার্তা সম্পাদকের দায়িত্বও তিনি পালন করেছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের একজন মুখপাত্র বলেন, “সুমন মাহমুদই সবশেষ আমাদের চিফ রিপোর্টার পদে ছিলেন। তারপর কয়েকজন বিভিন্ন সময়ে রিপোর্টিং বিভাগের সমন্বয়ের কাজটি করেছেন। সর্বশেষ আবদুর রহিম হারমাছি, মঈনুল হক চৌধুরী ও রিয়াজুল বাশারকে নিয়ে গঠিত তিন সদস্যের একটি সমন্বয় টিম সংবাদ সংগ্রহ ও ব্যবস্থাপনার দায়িত্ব পালন করে আসছিল।”

আবদুর রহিম হারমাছি আগের মতই অর্থনীতি বিষয়ক প্রধান প্রতিবেদকের দায়িত্ব পালন করে যাবেন।

স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদকের দায়িত্ব পালন করবেন জ্যেষ্ঠ প্রতিবেদক ওবায়দুর মাসুম। আর নিজস্ব প্রতিবেদক মাসুম বিল্লাহ পররাষ্ট্র মন্ত্রণালয় এবং কূটনৈতিক বিষয় সম্পর্কিত সংবাদ সংগ্রহের দায়িত্ব পালন করবেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মুখপাত্র বলেন, “স্বাস্থ্য এবং কূটনৈতিক বিষয় সম্পর্কিত সংবাদ সংগ্রহের কাজটি এক সময় করতেন আমাদের সাবেক সহকর্মী নুরুল ইসলাম হাসিব। ২০১৯ সালের নভেম্বর থেকে তিনি আর আমাদের সঙ্গে নেই।”

রাজধানীর বাইরে সারা দেশের সংবাদ সংগ্রহ ও প্রকাশের দায়িত্বে থাকা ‘সমগ্র বাংলাদেশ’ বিভাগের কাজের ক্ষেত্রেও কিছু পরিবর্তন আনার কথা জানিয়েছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

এই বিভাগের সম্পাদকীয় বিষয়ে সমন্বয় করবেন দেবাশীষ দেব। মুজতবা হাকিম প্লেটো আগের মতই প্রশাসনিক ও অন্যান্য বিষয়গুলোর সমন্বয় করবেন।

বিপণন ও বিক্রয় বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার স্টিভ জেকব এখন আর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে নেই বলে জানিয়েছেন মুখপাত্র।