এডিটরস গিল্ডের নতুন সভাপতি মোজাম্মেল বাবু

দ্য এডিটরস গিল্ড, বাংলাদেশের নতুন সভাপতি হয়েছেন একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2020, 05:48 PM
Updated : 16 March 2020, 10:48 PM

পরবর্তী এক বছরের জন্য তিনি সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করবেন।

সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কার্যালয়ে এডিটরস গিল্ডের নির্বাহী কমিটির সভায় মোজাম্মেল বাবুকে সভাপতি করা হয়।

২০১৯ সালের ৪ঠা জানুয়ারি থেকে এডিটরস গিল্ডের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী।

এক বছরেরও বেশি সময় দায়িত্ব পালনের পর বর্তমান কমিটি বিলুপ্ত করার প্রস্তাব করেন প্রতিষ্ঠাতা সভাপতি। বৈঠকে উপস্থিত নির্বাহী কমিটির সদস্যদের সর্বসম্মতিক্রমে তা পাস হয়।

এরপর নতুন সভাপতি হিসেবে মোজাম্মেল বাবুর নাম প্রস্তাব করেন গাজী টেলিভিশন ও সারাবাংলা ডটনেটের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা। তাৎক্ষণিকভাবে তা সমর্থন করেন বিদায়ী সভাপতি।

 

সংবাদ প্রকাশনা ও পরিবেশনার সঙ্গে যুক্ত সব ধরনের মাধ্যমের সম্পাদকীয় নেতাদের নিয়ে সম্পাদকীয় প্রতিষ্ঠানের স্বাধীনতা ও মর্যাদা রক্ষা এবং সাংবাদিকতা পেশার উৎকর্ষ বাড়ানোর লক্ষ্য নিয়ে ২০১৮ সালের ডিসেম্বরে গঠিত হয় এডিটরস গিল্ড, বাংলাদেশ।

তৌফিক ইমরোজ খালিদীর সভাপতিত্বে নির্বাহী কমিটির সভায় উপস্থিত ছিলেন একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেলন বাবু, গাজী টেলিভিশন ও সারাবাংলা ডটনেটের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, ডিবিসি টেলিভিশনের প্রধান সম্পাদক এম মনজুরুল ইসলাম, এশিয়ান এইজের এডিটোরিয়াল বোর্ডের চেয়ারম্যান শোয়েব চৌধুরী, মাছরাঙা টেলিভিশনের সংবাদ প্রধান রেজোয়ানুল হক রাজা, দেশ টেলিভিশনের সম্পাদক সুকান্ত গুপ্ত অলক, বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল ও এটিএন বাংলার প্রধান নির্বাহী সম্পাদক জ ই মামুন।